বাংলায় আইনের শাসন নেই, সুপ্রিম কোর্টে মামলা ঠুকল বিজেপি

বাংলায় আইনের শাসন নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন বিজেপি নেতা সুরক্ষা দিতে ব্যর্থ। সর্বত্রই তোষণনীতি চলছে। এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে বিজেপি।

বাংলায় আইনের শাসন নেই, সুপ্রিম কোর্টে মামলা ঠুকল বিজেপি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 24, 2021 | 7:00 PM

নয়া দিল্লি: পশ্চিমবঙ্গে (West Bengal) নেতা-কর্মীদের ওপর লাগাতার হিংসার প্রতিবাদে এবার সুপ্রিম কোর্টে (Supreme Court) মামলা দায়ের করল বিজেপি (BJP)। সূত্রের খবর, এদিন শীর্ষ আদালতে এই মামলা দায়ের হয়েছে। যার শুনানি আগামিকাল হবে বলে জানা গিয়েছে।

মামলায় বিজেপির দাবি, বাংলায় আইনের শাসন নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন বিজেপি নেতা সুরক্ষা দিতে ব্যর্থ। সর্বত্রই তোষণনীতি চলছে। এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে বিজেপি। সম্প্রতি রাজ্যে এসে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিযোগ করে গিয়েছেন, রাজ্যে গত এক বছরের বেশি সময়ে ৩০০-র বেশি বিজেপি কর্মী খুনের ঘটনা ঘটেছে। এই মামলাগুলি নিয়ে রাজ্য প্রশাসনের নিষ্ক্রিয়তার দিকেও আঙুল তুলেছিলেন তিনি। খুন বা হামলার অভিযোগ দায়ের হলেও বেশিরভাগ ঘটনার ক্ষেত্রে কোনও ধরনের পদক্ষেপ করা হয়নি, গ্রেফতারির ঘটনাও হয়নি বললেই চলে। যে কারণে এবার একপ্রকার বাধ্য হয়েই এই মামলা দায়ের করা হয়েছে বলে দাবি করেছে বিজেপি।

রাজ্যে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, আইনশৃঙ্খলা ইস্যুতেও বিজেপি ততই সরব হচ্ছে। ইদানীং রাজ্যপাল জগদীপ ধনখড়ও আইনশৃঙ্খলা প্রসঙ্গে একাধিক তোপ দেগেছেন রাজ্যের বিরুদ্ধে। বিশেষ করে গত ডিসেম্বর মাসে ডায়মন্ড হারবারে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার পর থেকে যেন হাতে বড় অস্ত্র পেয়ে গিয়েছে বিজেপি।

আরও পড়ুন: নেতাজীকে নিয়ে রাজনীতি করবই, কারোর বাপের হিম্মত থাকলে আটকাক: দিলীপ

এমনকি নির্বাচন কমিশনের ফুল বেঞ্চও চলতি সপ্তাহেই রাজ্যে এসে আইনশৃঙ্খলা প্রসঙ্গে উষ্মাপ্রকাশ করেছিল। বিধানসভা নির্বাচনের আনুমানিক মাসদুয়েক সময় যখন বাকি, তখন যে ভাবেই হোক রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির হাল ফেরাতে বদ্ধপরিকর বিজেপি-সহ বাকি বিরোধীরাও। যা নিয়ে এবার খোদ শীর্ষ আদালতের দ্বারস্থ হল বিজেপি।

আরও পড়ুন: হারালেন মেজাজ, শুভেন্দুকে তুই-তোকারি করলেন অভিষেক!