হারালেন মেজাজ, শুভেন্দুকে তুই-তোকারি করলেন অভিষেক!

মেজাজ হারালেন অভিষেক, এমনভাবে কথা বলতে তাঁকে আগে দেখা যায়নি...

হারালেন মেজাজ, শুভেন্দুকে তুই-তোকারি করলেন অভিষেক!
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 24, 2021 | 5:22 PM

দক্ষিণ ২৪ পরগনা: ‘ভাইপো হটাও’ বনাম ‘তোলাবাজ, ঘুষখোর’ স্লোগান! বঙ্গ রাজনীতিতে যুযুধান প্রতিপক্ষের আইটি সেলের এখন এই হ্যাশট্যাগের লড়াই । সেই শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) বিঁধতেই এবার ‘তুই তোকারির’ পর্যায়ে নামলেন তৃণমূল যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

সচরাচর তাঁকে এই পর্যায়ে মেজাজ হারাতে দেখা যায় না। যুব নেতা আক্ষরিক অর্থেই বজায় রাখেন নিজের ‘কুল’ ইমেজ। যে কোনও মঞ্চ থেকেই বিরোধী পক্ষকে তোপ দাগেন তিনি, তবে তা নিতান্তই স্বমহিমায় স্লোগানের সুরে। এবার কুলতলির মঞ্চ থেকে সেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই মেজাজে হারাতে দেখা গেল। শুভেন্দু প্রসঙ্গে আগেও সুর চড়িয়েছেন, এবার তা ‘তুই-তোকারি’র পর্যায়ে পৌঁছল। সঙ্গে দিলেন ওপেন চ্যালেঞ্জও।

অভিষেক এদিন বলেন, “কথায় কথায় তো চ্যালেঞ্জ দিস, হোক চ্যালেঞ্জ জনতার দরবারে দাঁড়িয়ে বলছি। আয় লড়বি? পারবি?” অভিষেক এদিন বিজেপি নেতাদের নাম উচ্চারণ করে তোপ দাগেন। সঙ্গে দেন চ্যালেঞ্জও। বলেন, “আমি নাম নিয়ে বলছি, ভাব বাচ্যে কথা বলি না। দিলীপ ঘোষ গুন্ডা, অমিত শাহ বহিরাগত, কৈলাস বিজয়বর্গীয় বহিরাগত, ঘুষ খোর শুভেন্দু অধিকারী। ক্ষমতা থাকলে মামলা করে যা।”

‘ভাইপো তোলাবাজ’ স্লোগানের বিরুদ্ধে সুর চড়িয়ে এদিন অভিষেক বলেন, “ভাইপো তোলাবাজ, নাকি ভাইপোর জন্য তোলাবাজি বন্ধ হয়ে গেছিল?” এক্ষেত্রে যে শুভেন্দুকেই নিশানা করেছেন তিনি, তা এক্কেবারে অরাজনৈতিক ব্যত্ত্বিত্বের কাছেও স্পষ্ট।

আরও পড়ুন: ‘২০১৬-তেই বলেছিলাম…’, রোববারে বিস্ফোরণ ঘটালেন অভিষেক

প্রসঙ্গত, এদিন সভামঞ্চে সুদীপ্ত সেনের চিঠি উল্লেখ করে বলেন, “সুদীপ্ত লিখেছে শুভেন্দু কে ৬কোটি টাকা দিয়েছি। তাহলে তোলাবাজ আর ঘুষখোর কে? মীরজাফর কে?” তাঁর কথায়, “তোমাকে টিভিতে টাকা নিতে দেখা গেছে। আর তুমি আমাকে তোলাবাজ বলছ? সুদীপ্ত সেন বলেছিলেন যে তিনি শুভেন্দুকে টাকা দিয়েছেন। শুভেন্দু অধিকারীকে ৬ কোটি টাকা দিয়েছিলেন। ১০ বছর খেয়ে মধু, তোলাবাজ এখন সাজছে সাধু।” এদিনের গোটা বক্তৃতার আশি শতাংশ জুড়েই ছিল শুভেন্দু-প্রসঙ্গ। রাজনীতিবিদরা বলছেন, শুভেন্দু তো অবশ্যই পাল্টা দেবেন, কী বলবেন সেটাই দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla