গলায় দড়ি জড়িয়ে চলছিল ভগৎ সিং-এর অভিনয়, পা পিছলে যেতেই সব শেষ

কয়েক মিনিটের মধ্যে মৃত্যু হয়েছে ওই কিশোরের। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য রিহার্সাল চলছিল। তখনই ঘটে এই ঘটনা।

গলায় দড়ি জড়িয়ে চলছিল ভগৎ সিং-এর অভিনয়, পা পিছলে যেতেই সব শেষ
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 31, 2021 | 9:43 PM

বরেলি: নাটকের রিহার্সাল চলাকালীন মর্মান্তিক পরিণতি হল এক কিশোরের। ফাঁসির দৃশ্যের অভিনয় করতে গিয়ে প্রাণ হারাল ৯ বছরের কিশোর শিবম। গত বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বদায়ুঁর বাবত গ্রামে। জানা গিয়েছে, ১৫ অগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে একটি নাটকে অভিনয়ের রিহার্সাল করছিল শিবম। ভগৎ সিং-এর চরিত্রে অভিনয় করছিল সে। আর তখনই পা পিছলে যাওয়ায় গলায় দড়ি আটকে মৃত্যু হয় শিবমের।

কিশোরের এক আত্মীয় রাম বালা জানিয়েছেন, ‘নাটকের রিহার্সালের সময়ই মৃত্যু হয়েছে শিবমের।’ জানা গিয়েছে, একটি টুলের ওপর দাঁড়িয়ে গলা দড়ি পেঁচিয়ে নাটকের শেষ দৃশ্য অর্থাৎ ফাঁসির দৃশ্যের অভিনয় চলছিল। তার মধ্যে আচমকা পা পিছলে পায়ের তলা থেকে টুল সরে যায়। অন্য কয়েকজন কিশোর তখন নিজেদের চরিত্রে ব্যস্ত ছিল। কিছু বুঝে ওঠার আগেই মৃত্যু হয় শিবমের। কয়েক মিনিটের মধ্যে সে শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

ঘটনার সময় শিবমের বাবা-মা বাইরে চাষের কাজে ব্যস্ত ছিলেন। ভাই-বোনের সঙ্গে বাড়তে ছিল শিবম। বন্ধুদের সঙ্গে খেলতে সে বাড়ির বাইরে বেরোয়। সাধারণ পাশের গ্রামে নিজের দিদার বাড়িতে থাকত সে। কিছুদিনের জন্য ফিরেছিল বাড়িতে। শিবমের আত্মীয় বিনয় কুমার জানিয়েছেন, স্বাধীনতা দিবসে ভগৎ সিং, রাজগুরু, সুখদেবকে নিয়ে একটি নাটক হওয়ার কথা ছিল। সেই নাটকের রিহার্সাল চলছিল তাঁর বাড়ির বাগানে। শেষ দৃশ্যের জন্য দড়ি খুঁজে টুলের ওপর দাঁড়িয়ে অভিনয় করছিল শিবম।

ঘটনাটা যখন বন্ধুদের চোখে পড়ে, তারা তখন চীৎকার করতে থাকে। ‘আটকে গেছে’ বলে চেঁচায় শিবমের বন্ধুরা। ততক্ষণে শিবম অচেতন হয়ে পড়েছে। এই ঘটনায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলে জানিয়েছে তার পরিবার। তাদের দাবি, এটা একটা দুর্ঘটনা। তার এই মৃত্যুতে শোকাহত গোটা পরিবার। তবে পুলিশের দাবি, শিবমের মৃত্যু দুর্ঘটনা নয়। শিবমের বাবা পুলিশকে জানিয়েছেন, ‘শিবমকে দিদার বাড়ি যেতে দেওয়া হয়নি বলেই ও আত্মঘাতী হয়েছে। আরও পড়ুন: আস্ত বাড়িটাকে যেন গিলে ফেলল সমুদ্র, ভাইরাল সেই ভয়ঙ্কর দৃশ্য

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla