LPG Cylinder: ১ জানুয়ারি থেকে ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Ujjwala Yojana: আর ১০০০ টাকা নয়, এবার অর্ধেকেরও কম দামে পাওয়া যাবে রান্নার গ্যাস। মাত্র ৪৫০ টাকাতেই হেঁশেলে পৌঁছে যাবে এলপিজি সিলিন্ডার। আগামী ১ জানুয়ারি থেকেই মিলবে এই গ্যাস। তবে সকলে নয়, যারা উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত, তারাই এই সুবিধা পাবেন। 

LPG Cylinder: ১ জানুয়ারি থেকে ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 28, 2023 | 9:30 AM

জয়পুর: আর ১০০০ টাকা নয়, এবার অর্ধেকেরও কম দামে পাওয়া যাবে রান্নার গ্যাস (LPG Cylinder)। মাত্র ৪৫০ টাকাতেই হেঁশেলে পৌঁছে যাবে এলপিজি সিলিন্ডার। আগামী ১ জানুয়ারি থেকেই মিলবে এই গ্যাস। তবে সকলে নয়, যারা উজ্জ্বলা যোজনার (Ujjwala Yojana) অন্তর্ভুক্ত, তারাই এই সুবিধা পাবেন।

সব রাজ্যে নয়, আপাতত রাজস্থানে এই পরিষেবা মিলবে। আসলে নির্বাচনী প্রতিশ্রুতিই পূরণ করছে নতুন সরকার। নির্বাচনী প্রচারে প্রতিশ্রুতি দিয়েছিলেন, কম দামে রান্নার গ্যাস পৌঁছে দেবেন গৃহস্থের হেঁশেলে। সেই প্রতিশ্রুতি রক্ষা করেই বুধবার রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা ঘোষণা করেন যে রাজ্য সরকার ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার দেবে। আগামী ১ জানুয়ারি থেকেই এই পরিষেবা মিলবে। উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত গ্রাহকরা ৪৫০ টাকায় এই পরিষেবা পাবেন।

বর্তমানে কেন্দ্রের উজ্জ্বলা যোজনার অধীনে থাকা গ্রাহকরা ৫০০ টাকায় রান্নার গ্যাস পান। তবে রাজস্থানে এবার থেকে সিলিন্ডার কিনতে আরও ৫০ টাকা কম খরচ হবে। বুধবার রাজস্থানের টঙ্ক থেকে একটি জনসভায় এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ভজন লাল। পরে এক্স হ্যান্ডেলেও তিনি এই ঘোষণা করেন।

পোস্টে মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রয়াস- এই নীতি থেকেই অনুপ্রেরণা নিয়ে রাজস্থান সরকার সুশাসনের লক্ষ্যে প্রত্য়েক বিপিএল গ্রাহক ও উজ্জ্বলা যোজনার গ্রাহকদের ৪৫০ টাকায় গ্য়াস সিলিন্ডার দেওয়া হবে। মোদীজির গ্যারান্টি মানে তা পূরণ হবেই।”

মুখ্যমন্ত্রী জানান, মাত্র ৪৫০ টাকাতেই এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে। সরাসরি গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই ভর্তুকি জমা পড়বে।