Pakistani Drone: পাকিস্তানি ছক বানচাল, কাশ্মীর সীমান্তে উড়ন্ত ড্রোন লক্ষ্য করে গুলি বিএসএফের

Pakistani Drone: এর আগে কাশ্মীর পুলিশ তিনটি জঙ্গি মডিউলের পর্দাফাঁস করেছিল। কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার ওই মডিউলগুলি থেকে ৭ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল।

Pakistani Drone: পাকিস্তানি ছক বানচাল, কাশ্মীর সীমান্তে উড়ন্ত ড্রোন লক্ষ্য করে গুলি বিএসএফের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 12:14 PM

জম্মু: উপত্যকা আরও একবার পাক ষড়যন্ত্র বানচাল করল সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসফ (Border Security Force)। জানা গিয়েছে, জম্মুর কানাচক সেক্টরে আন্তর্জাতিক সীমান্তের কাছে পাকিস্তানের দিক থেকে উড়ে আসা একটি ড্রোন (Pakistani Drone) লক্ষ্য করে গুলি চালিয়েছেন বিএসএফ জওয়ানরা। বিএসএফের এক সিনিয়র আধিকারিক এই খবরের সত্যতা স্বীকার করেছেন। বিএসএফের ওই সিনিয়র আধিকারিক জানিয়েছেন, শুক্রবার রাত ৯টা ৪০ মিনিট নাগাদ সীমান্তের কাছে পাকিস্তানের দিক থেকে একটি লাল আলো উড়ে আসতে দেখা যায়। সেই সময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা ওই লাল আলো লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন। গুলি চালানোর পর, ওই এলাকায় তল্লাশি অভিযান চালায় বিএসএফ। এখনও তল্লাশি অভিযান চলছে বলেই জানিয়েছেন ওই বিএসএফ আধিকারিক। জানা গিয়েছে, বিএসএফের তরফে এই গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

এর আগে কাশ্মীর পুলিশ তিনটি জঙ্গি মডিউলের পর্দাফাঁস করেছিল। কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার ওই মডিউলগুলি থেকে ৭ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। জঙ্গিদের গ্রেফতারের পাশাপাশি তাদের কাছে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। ধৃত জঙ্গিদের কাছ থেকে বিস্ফোরকও উদ্ধার করা হয়েছে। কাশ্মীর পুলিশ জানিয়েছে, ২০টি ড্রোনের মাধ্যমে ওই বিপুল পরিমাণ সামগ্রী পাকিস্তানের দিক থেকে জঙ্গিদের হাতে তুলে দেওয়া হয়েছিল। উল্লেখ্য, জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা জম্মু ও রাজৌরি জেলায় তিনটি জঙ্গি মডিউল তৈরি করেছিল। ভারত-পাকিস্তান সীমান্তে ড্রোনের মাধ্যমে যে অস্ত্রশস্ত্রও বিস্ফোরক পাঠানো, তা সংগ্রহ করারই ওই জঙ্গি মডিউল সদস্যদের কাজ ছিল। পুলিশি তদন্তে জানা গিয়েছে, সাধারণত জম্মু, গাম্বা, কাঠুয়া এবং রাজৌরি জেলার সীমান্তে ড্রোনের মাধ্যমে অস্ত্র পাঠানো হত।