সাংবাদিক সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন, রায় আদালতের

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক আদালত অভিযোগ খারিজ করে দেয়। মঙ্গলবার ওই আদালত রায় দেয়, সাংবাদিক সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও ভিত্তি নেই।

সাংবাদিক সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন, রায় আদালতের
সাংবাদিক সিদ্দিক কাপ্পান
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 6:21 PM

মথুরা: উপযুক্ত প্রমাণের নেই সাংবাদিক সিদ্দিক কাপ্পানের (Siddique Kappan) বিরুদ্ধে। শান্তিভঙ্গের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। ৬ মাস বাদে ছাড়া পেলেন সাংবাদিক (Journalist) সিদ্দিক কাপ্পান। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে পারেনি উত্তরপ্রদেশ সরকার।

এর আগে ৫ অক্টোবর ধরা হয়েছিল সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে। হাথরস কাণ্ডের নির্যাতিতার সঙ্গে দেখা করতে যাওয়ার মুহূর্তে গ্রেফতার হন কেরলের সাংবাদিক। সেই সময় তার সঙ্গে ৪ জন সঙ্গী ছিল। কাপ্পানের বিরুদ্ধে সন্ত্রাসের মামলাও হয়েছিল উত্তরপ্রদেশে। অবশেষে সব কলঙ্ক থেকে মুক্তি পেলেন তিনি।

সাংবাদিক সিদ্দিক কাপ্পানের সঙ্গীরা নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যুক্ত বলে অভিযোগ ওঠে। এছাড়াও তিনি রাজ্যের শান্তি শৃঙ্খলা ভঙ্গ করছেন বলে তাঁকে গ্রেফতার করা হয়। এরপর দীর্ঘ ৬ মাস কেটে গিয়েছে। উত্তরপ্রদেশের এক আদালত সেই অভিযোগ খারিজ করে দেয়। মঙ্গলবার ওই আদালত রায় দেয়, সাংবাদিক সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও ভিত্তি নেই।

আর এতেই মুখ পুড়েছে যোগী সরকারের। বহু কলঙ্কের দাগ পড়লেও আদালতের রায়ে অনেকের স্বস্তি। প্রমাণের অভাবে সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে মামলা খারিজ করে দিল উত্তরপ্রদেশের আদালত।

আরও পড়ুন: সিসিটিভি ফুটেজ দেখে মহিলা ছিনতাইবাজকে ধরল পুলিশ