CBI Raid: নজরে রেল নিয়োগে দুর্নীতি, সাতসকালেই লালু ঘনিষ্ঠ একাধিক আরজেডি নেতার বাড়িতে সিবিআই হানা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Aug 24, 2022 | 10:56 AM

CBI Raid: সিবিআই সূত্রে জানা গিয়েছে, পটনা সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। আরজেডি নেতা সুনীল সিং, সুবোধ রায়, আশফাক করিম ও ফইয়াজ় আহমেদের বাড়িতে তল্লাশি চলছে সকাল থেকে।

CBI Raid: নজরে রেল নিয়োগে দুর্নীতি, সাতসকালেই লালু ঘনিষ্ঠ একাধিক আরজেডি নেতার বাড়িতে সিবিআই হানা
ছবি:ANI

পটনা: জমি দিলেই মিলবে রেলে চাকরি, লালু প্রসাদ যাদব মুখ্যমন্ত্রী থাকাকালীন এভাবেই দুর্নীতির জাল ছড়িয়েছিল বিহারে। এবার সেই দুর্নীতির তদন্তেই আরজেডি নেতাদের বাড়িতে হানা দিল সিবিআই। এদিন সকালেই বিহারের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে সিবিআই। যাদের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে, তাদের মধ্যে দুইজন আরজেডি নেতাও রয়েছেন বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন আবার লালু প্রসাদ যাদবের ঘনিষ্ঠ সঙ্গী সুনীল সিং।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, পটনা সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। আরজেডি নেতা সুনীল সিং, সুবোধ রায়, আশফাক করিম ও ফইয়াজ় আহমেদের বাড়িতে তল্লাশি চলছে সকাল থেকে।

এদিকে, সিবিআই তল্লাশি শুরু হতেই বিধান পরিষদের সদস্য সুনীল সিং বলেন, “ইচ্ছাকৃতভাবেই এই তল্লাশি চালানো হচ্ছে। এর কোনও অর্থ নেই। ওনারা ভাবছেন এতে ভয় পেয়ে বিধায়করা ওনাদের সমর্থন করবেন”। আরজেডির রাজ্যসভার সাংসদ মনোজ ঝা বলেন, “এটাকে ইডি বা সিবিআই বা আয়কর দফতরের তল্লাশি অভিযান বলা ভুল। এই তল্লাশি অভিযান বিজেপি চালাচ্ছে। এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি বিজেপি দ্বারা পরিচালিত হয়। বিজেপির লেখা স্ক্রিপ্টেই পরিচালিত হয়। আজ আস্থাভোট রয়েছে, আর কী হচ্ছে? এতে এখন আর আশ্চর্য হওয়ার কিছু নেই।”

তিনি আরও বলেন, “গতকালই আমাদের উপমুখ্যমন্ত্রী বলেছিলেন যে আস্থাভোটের ফল বদলাতে ওরা যা পারবে, তাই করবে। ২৪ ঘণ্টাও সময় লাগল না। আরও নীচুতে নামল ওরা। এত রাগ কীসের ওদের? ওদের ইচ্ছামতো সরকার পরিচালিত হচ্ছে না বলে? জনগণের স্বার্থে জোট বদল হয়েছে।”

উল্লেখ্য, এনডিএ জোট ভেঙে দুই সপ্তাহ আগেই আরজেডি-কংগ্রেস সহ ১১টি দলের সঙ্গে মহাগঠবন্ধন সরকার গঠন করে জেডিইউ। আজ বিহারের বিধানসভায় আস্থাভোট হয়েছে। নীতীশ কুমারের দাবি, তাঁর কাছে ১৬৫ জন বিধায়কের সমর্থন রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla