Chhattisgarh Election 2023: ‘আও নাই সাহেবো, বদলকে রহিবো’, ছত্তীসগঢ়ে স্লোগান তুললেন ধর্মেন্দ্র প্রধান

Chhattisgarh Election 2023: এদিন, ছত্তীসগঢ়ের রায়গড়ে মনোনয়ন জমা দেন চার বিজেপি প্রার্থী - রায়গড়ের মহেশ সাহু, খরসিয়ার সুনীতি রথিয়া, লাইলুঙ্গার হরিশ চন্দ্র রথিয়া এবং ধরমজয়গড়ের ওপি চৌধুরী। তাঁদের সমর্থনেই রামলীলা ময়দানে এক জনসমাবেশে ভাষণ দেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

Chhattisgarh Election 2023: 'আও নাই সাহেবো, বদলকে রহিবো', ছত্তীসগঢ়ে স্লোগান তুললেন ধর্মেন্দ্র প্রধান
রায়গড়ে ধর্মেন্দ্র প্রধানের রোডশোImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2023 | 8:55 PM

রায়গড়: সোমবার (৩০ অক্টোবর), ছত্তীসগঢ়ের রায়গড়ে চার বিজেপি প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচার ও রোড শোতে অংশ নিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। রায়গড়ের রামলীলা ময়দানে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানান, ছত্তিশগড় ও রায়গড়ের জনগণকে কেন্দ্রীয় সরকারের কল্যাণমূলক প্রকল্পগুলি থেকে বঞ্চিত করেছে ভূপেশ বাঘেল সরকার। এই সরকার শুধু গান্ধী পরিবারের এটিএম ভর্তি করেছে বলে দাবি করেন তিনি। এর জন্য, রাজ্যের সর্বত্র ক্ষোভ তৈরি হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, “এখানকার মানুষ বলছেন, ‘আও নাই সাহেবো, বদল কে রহিবো’, অর্থাৎ, সাহেবরা আসেনি, তাই সরকার বদলাবো।

এদিন, ছত্তীসগঢ়ে মনোনয়ন জমা দেন চার বিজেপি প্রার্থী – রায়গড়ের মহেশ সাহু, খরসিয়ার সুনীতি রথিয়া, লাইলুঙ্গার হরিশ চন্দ্র রথিয়া এবং ধরমজয়গড়ের ওপি চৌধুরী। তাঁদের সমর্থনেই রামলীলা ময়দানে এক জনসমাবেশে ভাষণ দেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেন, প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রচেষ্টাতেই জন্ম হয়েছিল ছত্তীসগঢ় রাজ্যের। প্রথম তিনবার রাজ্যের মানুষ বিজেপিকে ক্ষমতায় এনেছিল। এর জন্য রাজ্যবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ধর্মেন্দ্র প্রধান। পনেরো বছরে রাজ্যে যে উন্নয়নের গতি এনেছিল বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী মতে গত পাঁচ বছরে কংগ্রেসের শাসনে তা মন্থর হয়ে গিয়েছে। পাঁচ বছর আগের ‘ভুল’ সংশোধন করে, ফের বিজেপিকে ক্ষমতায় ফিরিয়ে আনার জন্য রাজ্যবাসীকে আহ্বান জানিয়েছেন ধর্মেন্দ্র প্রধান।

রায়গঢ়ের জনসভায় ধর্মেন্দ্র প্রধান

তিনি বলেন, “আমাদের এই রাজ্যে ডাবল ইঞ্জিন সরকার গঠন করা উচিত। তাহলে দ্রুত গতিতে উন্নয়ন ঘটবে। রায়গড়ের উন্নয়নে প্রধানমন্ত্রী মোদী যে তহবিল দিয়েছেন, তা নিয়েও দুর্নীতি করেছে কংগ্রেস। প্রদানমন্ত্রী মোদী সারা দেশে গরিবদের জন্য ঘর তৈরি করতে চেয়েছেন। এর মধ্যে ছত্তীসগঢ়ের ১৬ লক্ষ দরিদ্র পরিবার ছিল। কিন্তু ভূপেশ বাঘেল সরকার দরিদ্রদের জন্য ঘর তৈরি করতে চায় না। এই প্রকল্পের কাজ বন্ধ করে দিয়েছে তারা।” তিনি আরও জানান, বিজেপি সরকার গঠন করলে, প্রথম কাজই হবে দরিদ্রদের বাড়ি বরাদ্দ করা। ধর্মেন্দ্র প্রধান দাবি করেন, “আগে কংগ্রেস এই প্রকল্পে অনেক কম টাকা দিত। কিন্তু, বিজেপি সরকার তা বাড়িয়ে দিয়েছে।” তিনি আরও দলেন, “ছত্তীসগঢ় অত্যন্ত সমৃদ্ধ রাজ্য। একমাত্র বিজেপিই এই রাজ্যকে আরও ভালোভাবে এগিয়ে নিয়ে যেতে পারে। করোনার সময়ে মোদী সরকারের উদ্যোগ, সিদ্ধান্ত বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।”

পরে সোশ্যাল মিডিয়ায়, এদিন ছত্তীসগঢ়ে তাঁর কর্মসূচির কিছু ছবি পোস্ট করেন ধর্মেন্দ্র প্রধান। সঙ্গের ক্যাপশনে তিনি লেখেন, “আজ, রায়গড় জেলার বিজেপি প্রার্থীদের মনোনয়নের আগে বিশাল বিজয় বিশ্বাস সমাবেশে ভাষণ দিলাম। শ্রদ্ধেয় অটলজির দূরদর্শিতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির কল্যাণমূলক নেতৃত্বে, ছত্তিশগড় দ্রুত বর্ধনশীল রাজ্য হিসাবে আবির্ভূত হয়েছে। ছত্তিশগড় ও রায়গড়ের জনগণকে জনকল্যাণ থেকে বঞ্চিত করে গান্ধী পরিবারের এটিএম ভর্তি করা ভূপেশ বাঘেল সরকারের বিরুদ্ধে সর্বত্র ক্ষোভ তৈরি হয়েছে। এখানকার মানুষ পরিবর্তনের জন্য মনস্থির করে নিয়েছে। ছত্তীসগঢ়ে বিজেপির প্রতি নজিরবিহীন জনসমর্থন রয়েছে। দুর্নীতিগ্রস্ত কংগ্রেস সরকার, কোনও প্রতিশ্রুতি রাখেনি। কৃষকদের ঠকিয়েছে, মাফিয়াদের পৃষ্ঠপোষকতা করেছে। রায়গড়ের মানুষের উৎসাহ এবং ভালবাসা থেকে স্পষ্ট, এবার ছত্তীসগঢ়ে বিজেপিকে আশীর্বাদ করার এবং আবারও সেবা করার সুযোগ দেওয়ার জন্য মনস্থির করে নিয়েছে তারা।”