Chhattisgarh Harassment: ‘ঘরে ঢুকেছিল কোন সাহসে?’, উল্টো করে গাছে ঝুলিয়ে লাঠির ঘা দিনমজুরকে

Chhattisgarh Harassment: শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই পুলিশ শনিবার দুই ব্যক্তিকে গ্রেফতার করে। আটক করা হয়েছে এক নাবালককেও।

Chhattisgarh Harassment: 'ঘরে ঢুকেছিল কোন সাহসে?', উল্টো করে গাছে ঝুলিয়ে লাঠির ঘা দিনমজুরকে
এভাবে মারধর করা হয় ওই ব্যক্তিকে। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 11:37 AM

রায়পুর: একই গ্রামে থাকেন। তবে সম্পত্তির নিরিখে আকাশ-পাতাল ফারাক দু’জনের। হঠাৎ একদিন অভিযোগ উঠল, বাড়িতে কেউ না থাকার সুযোগে গ্রামের এক বাসিন্দাই ঘরে ঢোকার চেষ্টা করেছে। হতদরিদ্র ওই দিনমজুরকে শাস্তি দিতেই গাছ থেকে উল্টো করে ঝুলিয়ে বেধড়ক মারধর করা হল। ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের বিলাসপুর জেলায়। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই পুলিশ তিন ব্যক্তিকে গ্রেফতার করে। আটক করা হয়েছে দুই নাবালককেও।

পুলিশের তরফে জানানো হয়েছে, নিগৃহীত ওই ব্যক্তির নাম মহাবীর সূর্যবংশী। বিলাসপুরের একটি গ্রামের বাসিন্দা তিনি। পেশায় দিনমজুর । সম্প্রতি গ্রামের কয়েকজন বাসিন্দা তাঁকে গাছে উল্টো করে বেঁধে ঝুলিয়ে মারধর করে। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়। শুক্রবার পুলিশের নজরে ভিডিয়োটি আসতেই অভিযুক্তদের খোঁজ শুরু করা হয়। বিকেলেই মণীশ খাড়ে, শিবরাজ খাড়ে ও জানু ভার্গব নামে তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়। দুই নাবালককে আটক করা হয়েছে বলেও জানান বিলাসপুরের পুলিশ সুপারিন্টেডেন্ট।

তিনি বলেন, “গত ২৬ এপ্রিল অভিযুক্ত মণীশ খাড়ে দেখতে পান মহাবীর তাঁর বাড়িতে ঢোকার চেষ্টা করছেন। তাঁকে দেখতে পেয়েই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যান মহাবীর। তবে পরের দিনই তাঁকে ধরে পুলিশের হাতে তুলে দেন মণীশ। চুরির অভিযোগ করলেও, এফআইআর দায়ের করতে অস্বীকার করেন। সেই কারণে পুলিশ মহাবীরকে ছেড়ে দেয়।”

অভিযুক্ত মণীশের দাবি, পুলিশ মহাবীরকে সতর্ক করলেও গত বুধবার রাতে ফের সে চুপিচুপি বাড়িতে ঢোকে এবং তাঁর মোটরবাইক নষ্ট করে দিয়ে পালিয়ে যায়। এই ঘটনার পর বৃহস্পতিবার তিনি ও তাঁর চার বন্ধু মহাবীরকে ধরে গাছ থেকে উল্টো করে ঝুলিয়ে দেন এবং লাঠি দিয়ে মারেন।

স্থানীয় এক বাসিন্দা গোটা ঘটনাটি মোবাইলে রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। রাতারাতি ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো। এরপরই পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে এবং তাদের বিরুদ্ধে  ভারতীয় দণ্ডবিধির ৩৭০ধারা (খুনের চেষ্টা) সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

আরও পড়ুন: Delhi Power Crisis: ‘ফ্রি ল্যাপটপ চাই না, বরং…’, অন্ধকারে ডুবে রাজ্য, ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা