Child with 25 Fingers: ২৫টি আঙুল নিয়ে জন্ম শিশুর; ঈশ্বরের আশীর্বাদ বলছে পরিবার

Child with 25 Fingers: এই প্রথমবার নয়। এর আগেও একাধিক শিশু ২০-র বেশি আঙুল নিয়ে জন্মেছে। এমনটা বিরল তবে অস্বাভাবিক নয়। চিকিৎসকরা বলছেন, এমন ঘটনা খুবই কম দেখা যায়। চিকিৎসার পরিভাষায় একে বলা হয় 'পলিড্যাক্টিলি'। অনেক সময়ই এমন হয় সদ্যোজাতর পরিবারে কখনও কারও এমনটা হয়েছে। জিনগত ত্রুটি কিংবা অসঙ্গতির কারণে এমনটা হতে পারে। 

Child with 25 Fingers: ২৫টি আঙুল নিয়ে জন্ম শিশুর; ঈশ্বরের আশীর্বাদ বলছে পরিবার
এক হাতে ৬টি, অন্য হাতে ৭টি আঙুল।Image Credit source: Mumbai Samachar
Follow Us:
| Updated on: Jul 21, 2024 | 11:42 PM

কর্নাটক: সাধারণত ২০টি আঙুল থাকে একজনের শরীরে। সেখানে হাত পা মিলিয়ে মোট ২৫টি আঙুল নিয়ে জন্ম হল এক শিশুর। কর্নাটকের বাগলকোটের ঘটনা। এই খবর সামনে আসতেই নানা চর্চা শুরু হয়েছে। কর্নাটকের বনহাটি তালুকের এক হাসপাতালে সম্প্রতি ওই শিশুপুত্রের জন্ম হয়। শিশুর জন্মের পর চিকিৎসকরা দেখেন, তার ডান হাতে ৬টা আঙুল, বাঁহাতে ৭টা আঙুল। দুই পায়ে ৬টি করে মোট ১২টি আঙুল। সবমিলিয়ে ২৫টি। চিকিৎসকরা পরিবারকে বিষয়টি জানান। তবে মা ও শিশু একেবারেই সুস্থ।

এই প্রথমবার নয়। এর আগেও একাধিক শিশু ২০-র বেশি আঙুল নিয়ে জন্মেছে। এমনটা বিরল তবে অস্বাভাবিক নয়। চিকিৎসকরা বলছেন, এমন ঘটনা খুবই কম দেখা যায়। চিকিৎসার পরিভাষায় একে বলা হয় ‘পলিড্যাক্টিলি’। অনেক সময়ই এমন হয় সদ্যোজাতর পরিবারে কখনও কারও এমনটা হয়েছে। জিনগত ত্রুটি কিংবা অসঙ্গতির কারণে এমনটা হতে পারে।

তবে পরিবার আবার ছেলের এমন আঙুলের বাহার দেখে দৈবশক্তির কথা বলছে। শিশুর বাবা বলেন, তাঁদের আরাধ্য ভুবনেশ্বরী দেবী। তার কৃপাতেই এমন ছেলের জন্ম হয়েছে। তিনি জানান, ছেলেকে বাড়িতে আনার পর বাড়িতে ভিড় লেগে থাকছে। রোজই শিশুকে দেখতে আসে লোকজন।

গত বছর রাজস্থানের এমন একটি ঘটনা সামনে এসেছিল। ২৬টি আঙুল নিয়ে এক কন্যাসন্তানের জন্ম হয়েছিল। স্থানীয় ঢোলাগড়ের দেবীর অবতার রূপে পরিবার সেই শিশুকন্যাকে পুজোও করেছিল।