Congress To Shift MLAs : লক্ষ্য রাজ্যসভা নির্বাচন, বিজেপির নজর থেকে বিধায়কদের বাঁচাতে ব্যস্ত কংগ্রেস

Congress To Shift MLAs : ১০ জুন রাজ্য়সভা নির্বাচন। তার আগে নিজেদের বিধায়কদের নিরাপদ রাখতে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে রাজস্থান ও হরিয়ানা কংগ্রেসের তরফে।

Congress To Shift MLAs : লক্ষ্য রাজ্যসভা নির্বাচন, বিজেপির নজর থেকে বিধায়কদের বাঁচাতে ব্যস্ত কংগ্রেস
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 10:11 PM

চণ্ডীগড় ও জয়পুর : আসন্ন রাজ্য়সভা নির্বাচন। মনোনয়ন জমা দেওয়ার দিনও শেষ। ১০ জুন দেশের ১৫ টি রাজ্য়ের ৫৭ টি আসনে রাজ্যসভা নির্বাচন হওয়ার কথা। এখন থেকেই নিজেদের বিধায়কদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার আগ্রহ দেখা গিয়েছে কংগ্রেসের মধ্যে। বিজেপি রাজ্যসভার আসনের জন্য কংগ্রেসের বিধায়ক ভাঙিয়ে আনতে পারে এই আশঙ্কা থেকেই এখন থেকেই ঘর গোছাচ্ছে রাজস্থান ও হরিয়ানা কংগ্রেস।

রাজস্থানের কংগ্রেস বিধায়কদের উদয়পুর নিয়ে যাওয়া হয়েছে। সেখানে হরিয়ানাতে কংগ্রেসের বিধায়কদের একেবারে ছত্তীসগঢ়ে পাঠানো হয়েছে। একাধিক বিধায়ক ইতিমধ্যেই রাজ্যসভার সাংসদ দীপেন্দর সিং হুডার বাসভবনে এসে উপস্থিত হয়েছেন বলে সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে। তাঁর বাসভবনের সামনে একটি ভলভো বাসকে অপেক্ষা করতে দেখা যায়। সূত্রের খবর, প্রায় ২৬ জন বিধায়ক সেখানে উপস্থিত হয়েছেন। হরিয়ানা কংগ্রেস ইন-চার্জ বিবেক বানসাল সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘হরিয়ানা কংগ্রেসের বিধায়করা দীপেন্দর সিং হুডার বাসভবনে এসে উপস্থিত হয়েছেন। এখানে বাস এসেছে। আমরা এখান থেকে কোথাও একটা যাব। গন্থব্যস্থল পরে জানানো হবে। সব বিধায়করা একত্রিত হয়েছেন।’

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, হরিয়ানা কংগ্রেসের বিধায়করা দিল্লি বিমানবন্দরে এসে উপস্থিত হয়েছেন। তবে তাঁদের গন্তব্যস্থল কোথায় তা স্পষ্ট করে জানা যায়নি। দীপেন্দর সিং হুডা বলেছেন, ‘তাঁরা শিবিরে অংশ নেবেন। রাজ্যসভা নির্বাচনে বিধানসভায় কংগ্রেসের আসনের বেশি সংখ্যা পাওয়া যাবে। বিজেপির উচিত জেজেপি ও নির্দল বিধায়ক যাঁরা তাদের সমর্থন করছেন তাঁদের দেখভাল করা।’ তাঁর আরও সংযোজন, ‘হরিয়ানাতে বিজেপি-জেজেপি সরকারের ভয় পাওয়া উচিত। যেসব বিধায়করা তাঁদের সমর্থন করছিলেন তাঁরা বিজেপির উপর ভরসা হারিয়েছেন। তাঁরা বিধায়কদের একসঙ্গে রাখতে আপ্রাণ চেষ্টা করছেন। আমরা ১০০ শতাংশ বিশ্বাসী।’ এদিকে রাজস্থানের কংগ্রেসের বিধায়কদের উদয়পুরের একটি হোটেলে স্থানান্তরিত করা হতে পারে বলে জানা গিয়েছে। জয়পুরে ক্লার্ক হোটেলে প্রশিক্ষণের পরই তাঁদের উদয়পুরে আরাবলি রিসর্টে নিয়ে যাওয়া হতে পারে। এর পাশাপাশি রাজস্থানের বর্তমান শাসক দলকে যেসব নির্দল বিধায়ক ও অন্যান্য ছোটো ছোটো রাজনৈতিক দল রাজ্য় বিধানসভায় সমর্থন জানাচ্ছে তাঁদেরও স্থানান্তরিত করা হচ্ছে বলে জানা গিয়েছে।