Congress Candidate List: কংগ্রেসের নতুন তালিকায় রাজ বব্বর, আনন্দ শর্মা, আমেঠী-রায়বরৈলি এখনও প্রশ্নের মুখে

Lok Sabha Election 2024: যেখানে বিজেপি একাধিক তারকাকে এবার প্রার্থী করেছে, সেখানেই কংগ্রেসের ভরসা কয়েকটি মুখই। রাজ বব্বর দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। উত্তর প্রদেশে কংগ্রেস সভাপতিও ছিলেন। তিনি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসাবেও পরিচিত। 

Congress Candidate List: কংগ্রেসের নতুন তালিকায় রাজ বব্বর, আনন্দ শর্মা, আমেঠী-রায়বরৈলি এখনও প্রশ্নের মুখে
আনন্দ শর্মা ও রাজ বব্বর লড়বেন লোকসভা নির্বাচনে।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: May 01, 2024 | 6:56 AM

নয়া দিল্লি: লোকসভা নির্বাচন শুরু হয়ে গেলেও, নির্ধারিত সব আসনে এখনও প্রার্থী দিতে পারেনি কংগ্রেস। তৃতীয় দফার ভোট শুরুর আগেই এবার আরেক দফা প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) আরও চার আসনে প্রার্থী দিল কংগ্রেস (Congress)।

কংগ্রেসের প্রকাশিত নতুন প্রার্থী তালিকায় রয়েছে অভিনেতা রাজ বব্বর (Raj Babbar) থেকে আনন্দ শর্মার (Anand Sharma) নাম। হিমাচল প্রদেশের কাংড়া থেকে লড়বেন আনন্দ শর্মা। গুরুগ্রাম থেকে লড়বেন রাজ বব্বর। হিমাচল প্রদেশের হামিরপুর আসন থেকে সাতপাল রাইজাদা এবং উত্তর মুম্বই থেকে ভূষণ পাটিল লড়বেন।

যেখানে বিজেপি একাধিক তারকাকে এবার প্রার্থী করেছে, সেখানেই কংগ্রেসের ভরসা কয়েকটি মুখই। রাজ বব্বর দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। উত্তর প্রদেশে কংগ্রেস সভাপতিও ছিলেন। তিনি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসাবেও পরিচিত।

আরজেডি সুপ্রিমো লালু যাদব যদিও গুরুগ্রাম আসন থেকে রাজ বব্বর প্রার্থী হোক, তা চাননি। তিনি ক্যাপ্টেন অজয় ​​যাদবকে প্রার্থী করার পক্ষে জোর দিয়েছিলেন। তবে কংগ্রেস নিজের সিদ্ধান্তেই অটল থাকে। এই আসনে রাজ বব্বরের বিরুদ্ধে লড়বেন বিজেপির রাও ইন্দ্রজিৎ সিং এবং জননায়ক জনতা পার্টির (জেজেপি) প্রার্থী রাহুল যাদব ফাজিলপুরিয়া। আগামী ২৫ মে এই কেন্দ্রে ভোট গ্রহণ।

অন্যদিকে, কংগ্রেস বিক্ষুদ্ধ নেতা আনন্দ শর্মাকেও প্রার্থী করেছে। রাজ বব্বর এবং আনন্দ শর্মা উভয়েই কংগ্রেসের বিক্ষুদ্ধ গোষ্ঠী,জি-২৩ র সদস্য ছিলেন। আনন্দ শর্মা সম্প্রতি সিডব্লুসিতে চিঠি লিখেছিলেন জাতিশুমারির বিরোধিতা করে। আনন্দ শর্মা কংগ্রেসের আমলে মন্ত্রিত্বও করেছেন। পাশাপাশি তিনি লোকসভার সদস্যও ছিলেন। এবারের নির্বাচনে তাঁকে কাংড়া আসন থেকে দাঁড় করানো হয়েছে। এই আসন এক সময়ে কংগ্রেসের শক্ত ঘাঁটি হলেও, গত তিনটি লোকসভা নির্বাচনে টানা জয় পেয়েছে বিজেপি। আগামী ১ জুন, শেষ দফায় এই আসনে ভোট।

বিভিন্ন আসনে প্রার্থী দিলেও, যে দুটি আসনের দিকে সকলের চোখ, সেখানেই এখনও প্রার্থী ঘোষণা করছে না কংগ্রেস। আমেঠী ও রায়বরৈলি আসন নিয়ে জিইয়ে রাখছে সাসপেন্স। রাহুল গান্ধীর আমেঠী ও প্রিয়ঙ্কা গান্ধীর রায়বরৈলি থেকে লড়ার জল্পনা থাকলেও, দলের তরফে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি।