ভয়াবহ রূপ করোনার, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক হতে পারে মোদীর, ফের কোনও বড় সিদ্ধান্ত?

ভয়াবহ পরিস্থিতিতে করোনা রোখার পথ ঠিক করতে আগামিকাল ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভয়াবহ রূপ করোনার, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক হতে পারে মোদীর, ফের কোনও বড় সিদ্ধান্ত?
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 5:08 PM

নয়া দিল্লি: দেশে ভয়াবহ রূপ ধারণ করছে করোনাভাইরাস (COVID)। স্রেফ একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১২৯ জন। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। এই ভয়াবহ পরিস্থিতিতে করোনা রোখার পথ ঠিক করতে আগামিকাল ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনই জানা গিয়েছে সূত্র মারফত।

দেশে গত বছরের মতো ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস। সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে, এমনটাই মত বিশেষজ্ঞদের। করোনা পরিস্থিতি যে উদ্বেগের সে কথা আগেই স্বীকার করে নিয়েছে কেন্দ্র। ১১টি রাজ্যে করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

দেশের মধ্যে সবচেয়ে বেশি চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র, পঞ্জাব ও ছত্তীসগঢ়। এই ৩ রাজ্যে করোনা সংক্রমণ অত্যন্ত দ্রুত ছড়াচ্ছে। একদিন আগেই সব রাজ্য়ের মুখ্যসচিব ও পুলিশ আধিকারিকদের নিয়ে করোনা সংক্রান্ত বৈঠক করেছেন কেন্দ্রের ক্যাবিনেট সচিব রাজীব গৌবা। সেই বৈঠকে ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব, নীতি আয়োগের সদস্য, স্বরাষ্ট্রসচিব-সহ সব রাজ্যের ডিজিপি ও আধিকারিকরা।

দেশে করোনা সংক্রমণের পরিস্থিতি যে অত্যন্ত ভয়ানক, তা স্বাস্থ্যমন্ত্রকের তথ্য থেকেই পরিষ্কার। গত বছরের জুনের করোনা সংক্রমণের গতিকেও হার মানিয়েছে একুশের মার্চের সংক্রমণ। অত্যন্ত দ্রুত গতিতে টিকাকরণ হলেও সংক্রমণে রাশ নামছে না।দেশে এপর্যন্ত মোট করোনা টিকা পেয়েছেন ৭ কোটি ৩০ লক্ষ ৫৪ হাজার ২৯৫ জন।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News: সেপ্টেম্বরের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ ভারতে