Kejriwal on Vishwas: জঙ্গি চিহ্নিতকরণে ‘গাজিয়াবাদের কবি’-কে কাজে লাগাক প্রধানমন্ত্রী, পাল্টা দিলেন কেজরীবাল

Arvind Kejriwal: সোমবার লখনউতে এক জনসভা থেকে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে কেজরীবাল বলেন, "বিজেপি সব কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে অভিযান করানোর পরও কিছু পায়নি।

Kejriwal on Vishwas: জঙ্গি চিহ্নিতকরণে 'গাজিয়াবাদের কবি'-কে কাজে লাগাক প্রধানমন্ত্রী, পাল্টা দিলেন কেজরীবাল
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 6:32 AM

লখনউ: আক্রমণ পাল্টা ঝাঁঝালো আক্রমণ, এই নীতিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরীবাল। সম্প্রতি কেজরীবালকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন একসময় তাঁর ঘনিষ্ঠ সহযোগী তথা প্রাক্তন আম আদমি পার্টি নেতা কুমার বিশ্বাস। কেজরীবালের বিরুদ্ধে পরোক্ষে খালিস্তান আন্দোলনের সঙ্গে যুক্ত জঙ্গিদের যোগাযোগের অভিযোগ তুলেছিলেন কুমার। কেজরীবাল ‘খালিস্তানের প্রধানমন্ত্রী’ হতে চান বলেও দাবি করেছিলেন বিশিষ্ট এই কবি। সম্প্রতি কুমারের দাবিকে এক প্রকার সমর্থন জানিয়ে কেজরীবালকে বিঁধেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার পাল্টা জবাব দিলেন ‘মাফলার ম্যান’। মোদীকে কটাক্ষ করে কেজরীবাল বলেন, প্রধানমন্ত্রীর উচিৎ একক শক্তি হিসেবে কুমার বিশ্বাসকে জঙ্গি দমনে নিয়োগ করা।

মোদীকে পাল্টা জবাব

সোমবার লখনউতে এক জনসভা থেকে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে কেজরীবাল বলেন, “বিজেপি সব কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে অভিযান করানোর পরও কিছু পায়নি। গাজিয়াবাদের এক কবির দাবি ছিল কেজরীবাল একজন সন্ত্রাসবাদী। আমি প্রধানমন্ত্রী মোদীকে অনুরোধ করছি জঙ্গি দমনে নিযুক্ত সব সংস্থাগুলিকে সরিয়ে ওই কবি যাবতীয় দায়িত্ব তুলে দেওয়া হোক। তারপর সে সিদ্ধান্ত নেবে কারা কারা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত।” এবারের পঞ্জাব বিধানসভা নির্বাচনে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছে কেজরীবালের আম আদমি পার্টি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে এবারের পঞ্জাব ভোটে আপ ভাল ফল করতে পারে। কুমার বিশ্বাসের মন্তব্যকে হাতিয়ার করে পঞ্জাবের এক জনসভা থেকে দিল্লির মুখ্যমন্ত্রীকে বিঁধেছিলেন প্রধানমন্ত্রী। পাকিস্তানের মতো আম আদমি পার্টি ভারতকে ভাগ করতে চায় বলে অভিযোগ করেছিলেন তিনি।

কী বলেছিলেন কুমার বিশ্বাস

গত মঙ্গলবার বিজেপির তরফে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে শেয়ার করা হয়ছিল যেখানে প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাসকে বলতে শোনা গিয়েছে, ‘হয় কেজরীবাল পঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে চান অথবা খালিস্তানের প্রধানমন্ত্রী হতে চান’। “গত পঞ্জাব নির্বাচনের সময়ে আমি তাঁকে বলেছিলাম দলে এমন অনেকে আছেন যাঁরা খালিস্তানি সংগঠনের সঙ্গে যুক্ত, তাদের সমর্থন নেওয়ার দরকার নেই… তখন তিনি আমাকে এক সেই সূত্রের কথা বলেছিলেন যাঁর মাধ্যমে তিনি মুখ্যমন্ত্রী হতে পারবেন… তিনি আমাকে বলেছিলেন, চিন্তা করতে হবে না একদিন আমি হয় পঞ্জাবের মুখ্যমন্ত্রী হব অথবা স্বাধীন দেশের প্রথম প্রধানমন্ত্রী হব।” বলেছিলেন কেজরীবালের প্রাক্তন সতীর্থ। কুমার বিশ্বাসের করা এই মন্তব্য সামনে আসার পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল।

আরও পড়ুন : Covid-19 Vaccine : ছাড়পত্র পেল আরও একটি টিকা, ১২-১৮ বছর বয়সীরা পেতে পারে কোর্বেভ্যাক্স

আরও পড়ুন : BJP MLA: ‘হারলে, ভোটারদের ডিএনএ টেস্ট করাবো’, বিস্ফোরক দাবি বিজেপি বিধায়কের