Arvind Kejriwal: ‘মণীশ কালই জেল থেকে মুক্তি পাবে যদি…’, ‘সেপাই’ সিসোদিয়ার গ্রেফতারির পর বিস্ফোরক কেজরীবাল

Delhi liquor policy case: দিল্লিতে শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে আপ সরকারের কাজের খতিয়ান তুলে ধরে কেজরীবাল বলেন, "শিক্ষামন্ত্রী হিসাবে মণীশ সিসোদিয়া গোটা শিক্ষা ব্যবস্থা, মডেলে পরিবর্তন এনেছেন। সত্যেন্দ্র জৈন দিল্লিকে মহল্লা ক্লিনিক দিয়েছেন। ওনারা ভারতকে গর্বিত করেছেন।"

Arvind Kejriwal: 'মণীশ কালই জেল থেকে মুক্তি পাবে যদি...', 'সেপাই' সিসোদিয়ার গ্রেফতারির পর বিস্ফোরক কেজরীবাল
অরবিন্দ কেজরীবাল। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 7:28 AM

নয়া দিল্লি: আগেই দুর্নীতি মামলায় শ্রীঘরে গিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী, এবার  আবগারি নীতি দুর্নীতি মামলায় সিবিআই(CBI)-য়ের হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া(Manish Sisodia)। ‘ডান হাত’ ও ‘বাম হাতে’র গ্রেফতারিতে কার্যত চরম অস্বস্তিতে পড়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। বিজেপি(BJP)-র টানা আক্রমণের মুখে পড়ছেন তিনি। এই পরিস্থিতিতেই এবার তিনি মুখ খুললেন। সিসোদিয়ার গ্রেফতারি নিয়ে বিস্ফোরক দাবিও করলেন। বুধবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল অভিযোগ করেন, দিল্লিতে আপ সরকার শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে যে উন্নয়নমূলক কাজ করেছে, তা নষ্ট করার চেষ্টা করছে বিজেপি। আবগারি নীতি দুর্নীতিকে একটি ‘অজুহাত’ বলেও উল্লেখ করেন কেজরীবাল। তিনি বলেন, “মণীশ সিসোদিয়া যদি আজ বিজেপিতে যোগ দেন, তবে কালই ওনাকে ছেড়ে দেওয়া হবে।”

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার গ্রেফতারির পর বুধবার প্রথম সংবাদমাধ্যমের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি বলেন, “দুর্নীতি আসলে ইস্যুই নয়। বিজেপির লক্ষ্য হল আপ সরকারের মন্ত্রীদের করা ভাল কাজ আটকানো। বিজেপি আম আদমি পার্টিকে আটকাতে চায়। যখন থেকে আপ পঞ্জাবে জয়ী হয়েছে, তবে থেকে ওরা আমাদের সহ্য করতে পারে না।”

দিল্লিতে শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে আপ সরকারের কাজের খতিয়ান তুলে ধরে কেজরীবাল বলেন, “শিক্ষামন্ত্রী হিসাবে মণীশ সিসোদিয়া গোটা শিক্ষা ব্যবস্থা, মডেলে পরিবর্তন এনেছেন। সত্যেন্দ্র জৈন দিল্লিকে মহল্লা ক্লিনিক দিয়েছেন। ওনারা ভারতকে গর্বিত করেছেন। মধ্য প্রদেশ, গুজরাট বা অন্য কোনও রাজ্যে বিজেপি সরকারকে দেখুন, তারা এত বছর ক্ষমতায় থাকা সত্ত্বেও স্কুল বা হাসপাতালের অবস্থা শোধরাতে পারেনি। আমি দিল্লির মানুষকে আশ্বস্ত করে বলছি, এখানে এটা হবে না। দিল্লিতে ভাল কাজ জারি থাকবে এবং তার গতিও অত্যন্ত দ্রুত হবে।”

আবগারি দুর্নীতি মামলায় মণীশ সিসোদিয়ার গ্রেফতারির পর থেকেই বিপাকে পড়েছে আম আদমি পার্টি। তাদের অভিযোগ, বিজেপি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করছে আপ সরকারের সাফল্য ও ভাল কাজকে নষ্ট করার জন্য। বুধবারও কেজরীবাল একই অভিযোগ তুলে বলেন, “সিবিআইয়ের হাজারো অভিযোগ সত্ত্বেও সিসোদিয়ার বাড়ি থেকে কোনও টাকা উদ্ধার করা যায়নি।”