Delhi Electric Bus : বাসে উঠে সেলফি তুললেই মিলবে আইপ্যাড, অভিনব উদ্যোগ কেজরীবালের

Delhi Electric Bus : দিল্লিতে ২৪ মে ১৫০ টি ইলেকট্রিক বাস চালু করল কেজরীবাল সরকার। তিনদিনের জন্য সেখানে বিনামূল্যে ভ্রমণ করা যাবে বলেও জানিয়েছেন অরবিন্দ কেজরীবাল।

Delhi Electric Bus : বাসে উঠে সেলফি তুললেই মিলবে আইপ্যাড, অভিনব উদ্যোগ কেজরীবালের
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 7:37 PM

নয়া দিল্লি : সেলফি তুললেই মিলবে আইপ্যাড! অবাক হচ্ছেন! কিন্তু এমনটাই ঘোষণা করা হয়েছে। বিনামূল্যে ইলেকট্রিক বাসে চড়ে সেলফি তুলতে হবে। তারপর সেই সেলফি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেই আইপ্যাড জেতার সুযোগ পেতে পারেন দিল্লির বাসিন্দারা। দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবাল নিজে একথা ঘোষণা করেছেন। আপের তরফেও টুইট করে জানানো হয়েছে এই বিষয়ে। রাজ্য শাসন ব্যবস্থায় বিভিন্ন অভিনব পদক্ষেপ করার জন্য দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবালের বেশ নামডাক রয়েছে।

সেলফির প্রসঙ্গটি এসেছে নয়া দিল্লিতে নতুন ১৫০ টি ইলেকট্রিক বাসের উদ্বোধন নিয়ে। ২৪ মে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ১৫০ টি ইলেকট্রিক বাসের উদ্বোধন করেন। ২৪ মে থেকে ২৬ মে অবধি এই তিন দিন দিল্লির নাগরিকরা এই বাসে বিনামূল্যে চড়তে পারবেন। এরপরই এই নিয়ে একটি সোশ্যাল মিডিয়া কনটেস্টও শুরু করেছে দিল্লির সরকার। ইলেকট্রিক বাসে চড়ে দিল্লিবাসীকে সেলফি তুলে ইনস্টাগ্রাম, ফেসবুক বা টুইটারে সেই ছবি পোস্ট করতে হবে। হ্যাশ ট্যাগ দিতে হবে #iRideEBus। তাহলেই আইপ্যাড জেতার সুযোগ পেতে পারেন যাত্রীরা। এদিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকেও সেলফি তুলতে দেখা গিয়েছে ইলেকট্রিক বাসেও। এদিন আম আদমি পার্টির অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এদিন একটি ছোটো ভিডিয়ো ক্লিপ শেয়ার করে লেখা হয়, ‘সেলফি লে লে রে।’ সেখানে আরও জানানো হয়েছে, ‘যখন আপনি দিল্লির নতুন ইলেকট্রিক বাসে করে সফর করছেন সেই সময় একটি সেলফি নিন। #iRideEBus দিয়ে পোস্ট করুন এবং আইপ্যাড জেতার সুযোগ জিতে নিন।’

মঙ্গলবার ইলেকট্রিক বাসের উদ্বোধনের সময় কেজরীবাল জানিয়েছিলেন, আগামী মাসে আরও ১৫০ টি ই-বাস চালু করবে দিল্লি সরকার। এই বাসগুলি দিল্লির দূষণ অনেকটাই কমাবে বলে জানিয়েছেন তিনি। এই বাসগুলিতে কোনও ধোঁয়া তৈরি হবে না। সিসিটিভি ক্যামেরা, জিপিএস, ১০ টি প্যানিক বাটন ও বিশেষভাবে সক্ষমদের জন্য ব়্যাম্পের মতো বিভিন্ন ফিচার রয়েছে বাসগুলির। এই বাসের উদ্বোধনের পর ইন্দ্রপ্রস্থ ডিপো থেকে রাজঘাট ক্লাস্টার বাস ডিপো অবধি বাসে যান কেজরীবাল। তাঁর সঙ্গে ছিলেন দিল্লির পরিবহণ মন্ত্রী কৈলাশ গেহলট ও মুখ্য সচিব নরেশ কুমারও তাঁর সঙ্গে এই সফরে ছিলেন। সেইসময়ই তাঁদেরও সেলফি নিতে দেখা যায়।