Wedding: বিয়ের মন্ডপেই ঘুমিয়ে পড়লেন প্রসেনজিৎ

Wedding: বিয়ে করতে এসে ছাদনাতলাতেই ঘুমিয়ে পড়লেন পাত্র। বিয়ে করতে চাইলেন না পাত্রী।

Wedding: বিয়ের মন্ডপেই ঘুমিয়ে পড়লেন প্রসেনজিৎ
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 1:32 PM

নলবাড়ি: বিয়ের দিন থেকে দুই যুবক-যুবতীর জীবনে একটা নতুন অধ্যায়ের সূচনা হয়। এক থেকে দুই হয়ে শুরু হয় পথ চলা। এই বিশেষ দিন নিয়ে অনেকরকম পরিকল্পনাও থাকে পাত্র ও পাত্রীর। এক্ষেত্রেও সেই প্রস্তুতির কোনও ত্রুটি হয়নি। মণ্ডপ সজ্জা থেকে শুরু করে সব কিছুই প্রস্তুত ছিল। তবে বর বাবাজি এলেন মদ্যপ অবস্থায়। বিয়েতে বসলেনও সেই অবস্থাতেই। কিন্তু পুরোহিতের পাঠ করা মন্ত্র উচ্চারণের আগেই জড়িয়ে যাচ্ছিল তাঁর জিভ। তারপর বেশি পরিশ্রম না করে ছাদনাতলাতেই ভাইয়ের কোলে নিদ্রা যান তিনি। আর এই কাণ্ড দেখে বিয়ে বাতিল করে দেন পাত্রী। অসমের নলবাড়ি এলাকার ঘটনা।

গত সপ্তাহে নলবাড়ি জেলায় এই বিবাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। পাত্র নলবাড়ি শহরের বাসিন্দা প্রসেনজিৎ হালোই। পাত্রীপক্ষ বরণ ডালা সহ সবকিছু নিয়েই প্রস্তুত ছিলেন। কিন্তু পাত্র সেজে গুজে মাথায় মালা বেঁধে অনুষ্ঠান বাড়িতে তো উপস্থিত হয়েছিলেন। কিন্তু গাড়ি থেকে নিজের ক্ষমতায় নেমে আসার পরিস্থিতিতেও ছিলেন না। তারপর কোনওক্রমে ছাদনাতলা পর্যন্ত নিয়ে যাওয়া হয়। সেখানে আরও এক কাণ্ড বাঁধে। বিয়ে করতে এসেছে কিন্তু মন্ত্র উচ্চারণের পরিস্থিতিতেই নেই পাত্র। পুরোহিত মন্ত্র বললে, তাঁর জিভ জড়িয়ে যাচ্ছে। বেশ কিছুক্ষণ ধরে ব্যর্থ চেষ্টা করার পরে হাল ছেড়ে দেয় পাত্র। ছাদনাতলাতেই ঘুমিয়ে পড়েন তিনি। এই অবস্থা দেখে ক্ষেপে যায় পাত্রীর পরিবার। আর বিয়েতে বসতে রাজি হননি পাত্রীও। সেখানেই এই বিয়ে বাতিল হয়ে যায়।

শুধু বর বাবাজিই নন গোটা বরযাত্রীর ৯৫ শতাংশই নাকি মদ্যপান করেই ছেলের বিয়ে দিতে এসেছিলেন বলে দাবি পাত্রীর পরিবারের। বাদ যাননি পাত্রের বাবাও। বিয়ে ভাঙার কথা গ্রামের প্রধান ও পুলিশকে তখনি জানানো হয়। পাত্রীর এক আত্মীয় বলেন, “আমরা সবরকম আচার-অনুষ্ঠান পালন করেছি। আমাদের পরিবার বিয়ের সমস্ত রীতি-নীতি সম্পন্ন করার চেষ্টা করেছিল। তবে পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যেতে মেয়ে আর বিয়েতে বসতে চায়নি। বরপক্ষের প্রায় ৯৫ শতাংশই মদ্যপ ছিল।” এদিকে এই ঘটনায় নলবাড়ি পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করেছে পাত্রীর পরিবার। তাঁরা এই বিবাহ অনুষ্ঠানের আয়োজনে খরচের জন্য ক্ষতিপূরণ দাবি করেছেন। আর বিয়ে করতে এসে বিয়ে তো হলই না উল্টে এখন ক্ষতিপূরণের টাকা গুনতে হবে বরপক্ষকে!