Sukanya Mondal: হাজিরা এড়ালেও পিছু ছাড়ছে না ED, কেষ্ট-কন্যা সুকন্যাকে ফের তলব দিল্লিতে

Cow Smuggling Case: অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন। তাঁর হিসেব রক্ষক মণীশ কোঠারিকেও এদিন নিজেদের হেফাজতে পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর এমন অবস্থায় অনুব্রত, মণীশের সঙ্গে সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির অফিসাররা।

Sukanya Mondal: হাজিরা এড়ালেও পিছু ছাড়ছে না ED, কেষ্ট-কন্যা সুকন্যাকে ফের তলব দিল্লিতে
অনুব্রত মণ্ডলের সঙ্গে সুকন্যা মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 11:23 PM

নয়া দিল্লি: বুধবার দিল্লিতে ইডি (Enforcement Directorate) অফিসে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের (Sukanya Mondal)। কিন্তু আজ হাজিরা দেননি তিনি। তবে পিছু ছাড়ছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সুকন্যাকে ফের তলব করেছে ইডি। তলব পাওয়া মাত্র দিল্লিতে ইডি অফিসে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছে তাঁকে। উল্লেখ্য, অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন। তাঁর হিসেব রক্ষক মণীশ কোঠারিকেও এদিন নিজেদের হেফাজতে পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমন অবস্থায় অনুব্রত, মণীশের সঙ্গে সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির অফিসাররা, সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।

প্রসঙ্গত, কেষ্টর গ্রেফতারি পরবর্তী সময়ে এর আগেও সুকন্যা মণ্ডলকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল। সূত্রের খবর, সেই সময় বিপুল সম্পত্তি নিয়ে অনুব্রত-কন্যাকে প্রশ্ন করা হলেও সেসব উত্তর এড়িয়ে গিয়েছিলেন তিনি। এইসব বিষয়ে তথ্য তাঁর বাবা অনুব্রত মণ্ডল ও হিসেব রক্ষক মণীশ কোঠারির কাছেই রয়েছে বলে সুকন্যা জানিয়েছিলেন বলে খবর। এমন অবস্থায় মণীশ ও অনুব্রত উভয়েই যখন ইডি হেফাজতে, তখন কেষ্ট-কন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করে তদন্তের আরও গভীরে পৌঁছে যেতে চান তদন্তকারী আধিকারিকরা।

উল্লেখ্য, গরু পাচার মামলার গ্রেফতার অনুব্রত মণ্ডলের বিপুল সম্পত্তির উৎস খোঁজার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বিশেষ করে এখানে কোনও কালো টাকা ঘুরপথে সাদা করা হয়েছে কি না, সেই সব তথ্য খুঁজছেন ইডি অফিসাররা। এমন অবস্থায় সুকন্য়া মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে, আরও কোনও নতুন তথ্য উঠে আসে কি না, সেটাই দেখার। সূত্রের খবর, গরু পাচারের সঙ্গে যুক্ত টাকা আরও কোনও প্রভাবশালীর কাছে গিয়েছে কি না, সেই সব তথ্যও খুঁজে বের করার চেষ্টা করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমন অবস্থায় কেষ্ট, মণীশ ও সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে, তাঁদের আগের বয়ানের সঙ্গে এখনকার বয়ান মিলিয়ে দেখতে পারবেন তদন্তকারী সংস্থার অফিসাররা।

এদিকে সূত্র মারফত জানা যাচ্ছে, ইডির ডাক পাওয়ার পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার থেকে আরও কিছুটা সময় চেয়েছেন সুকন্যা। তাঁকে ২০ মার্চের মধ্যে ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছে বলে জানা যাচ্ছে।