Uddhav Thackeray: ‘নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট, কারণ…’, চিঠি লিখে বিস্ফোরক উদ্ধব শিবির

Election Commission Of India: নির্বাচন কমিশনকে লেখা চিঠিতে উদ্ধব শিবিরের দাবি, একনাথ শিন্ডেরা কমিশনের থেকে 'বাড়তি সুবিধা' পাচ্ছেন।

Uddhav Thackeray: 'নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট, কারণ...', চিঠি লিখে বিস্ফোরক উদ্ধব শিবির
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 3:09 PM

মুম্বই: শিবসেনার (Shiv Sena) রাশ কার হাতে থাকে, সেই নিয়ে সভাপতি উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) ও মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde) শিবিরের লড়াই এখনও চলছে। নির্বাচন কমিশন অবধি জল গড়ানোর পর লড়াই এখনও থামছে না। এবার দল নিয়ে চিঠি লিখে নির্বাচন কমিশনের দিকে সরাসরি অভিযোগের আঙুল তুলল উদ্ধব ঠাকরে শিবির। চিঠিতে ১২টি পয়েন্টের ওপর জোর দিয়ে উদ্ধব শিবিরের অভিযোগ, নির্বাচন কমিশন দলের নাম ও প্রতীক নির্বাচনের ক্ষেত্রে একনাথ শিন্ডে শিবিরের প্রতি পক্ষপাতদুষ্ট।

নির্বাচন কমিশনকে লেখা চিঠিতে উদ্ধব শিবিরের দাবি, একনাথ শিন্ডেরা কমিশনের থেকে ‘বাড়তি সুবিধা’ পাচ্ছেন। একনাথ শিন্ডে শিবিরের আবেদন জমা দেওয়ার আগেই কমিশনের ওয়েবসাইটে উদ্ধব শিবিরের দলের নাম ও প্রতীক আপলোড করে দেওয়া হয়েছে। সেই কারণে একনাথ শিন্ডেরা তাদের দলের নাম ও প্রতীক অনুকরণ করা সুযোগ পেয়েছেন।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে উদ্ধব শিবিরের নাম দেওয়া হয়েছে শিবসেনা উদ্বব বালাসাহেব ঠাকরে এবং তাদের জ্বলন্ত টর্চ প্রতীক হিসেবে দেওয়া হয়েছে। অন্যদিকে শিন্ডে শিবিরের নাম দেওয়া হয়েছে বালাসাহেববাঞ্চি শিবসেনা, তাদেরকে ঢাল ও দুটি তরোয়ালের প্রতীক দেওয়া হয়েছে।

চিঠিতে টিম ঠাকরের দাবি, “দেখা গিয়েছে উত্তরদাতাকে বিস্মিত করে সম্মানীয় নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইট থেকে চিঠিটি ডিলিট করে দিয়েছে। বলা বাহুল্য, অন্য পক্ষের কোনও চিঠি ও নির্বাচনী প্রতীক কখনও ওয়েবসাইটে আপলোড করা হয়নি।” উদ্ধব শিবিরের পক্ষ থেকে চিঠিতে অভিযোগ জানানো হয়েছে, শিন্ডে শিবির বিভ্রান্তি তৈরির জন্যই এই কাজ করেছে।

উল্লেখ্য, জুন মাসেই সিংহভাগ সেনা বিধায়ককে নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন একনাথ শিন্ডে। বিজেপির সমর্থন নিয়ে জুলাই মাসে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিন। নিজেদের প্রকৃত শিবসেনা বলে দাবি করেন তখন থেকে দলের রাশ নিয়ে উদ্ধবের সঙ্গে তাঁর লড়াই চলছে। এই লড়াই কোথায় শেষ হয়, সেটাই এখন দেখার।