সাত সকালে হোটেলে অগ্নিকাণ্ড, দুই মৃতদেহ উদ্ধার করল পুলিশ

সকাল ৭ টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পায় দমকল। দু'জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সাত সকালে হোটেলে অগ্নিকাণ্ড, দুই মৃতদেহ উদ্ধার করল পুলিশ
দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 4:00 PM

নয়া দিল্লি: হোটেলে অগ্নিকাণ্ডে মৃত্যু হল দু’জনের। দিল্লির (Delhi) দ্বারকা এলাকার ঘটনা। রবিবার সকালে ওই এলাকার একটি হোটেলে আগুন লাগে। সকাল ৭ টা ২৫ মিনিটে খবর পায় দমকল। দিল্লির সেক্টর ৮-এর ওই হোটেলে ছুটে যায় দমকের ইঞ্জিন। ঘটনাস্থলে রয়েছে দমকলের আটটি ইঞ্জিন। হোটেলের ভিতরে আরও কেউ আটকে আছেন কি না, তা এখনও জানা যায়নি। আগুন লাগার কারণ স্পষ্ট নয়। ঘটনাস্থলে রয়েছে দ্বারকা সাউথ থানার পুলিশ।

পুলিশের অনুমান হোটেলের ঘরে শ্বাসরুদ্ধ হয়ে দু’জনের মৃত্যু হয়েছে। দমকলের আটটি ইঞ্জিন বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল বলে অনুমান দমকলের। দ্বারকার ডিসিপি সন্তোষ কুমার জানিয়েছেন, রবিবার সকালে তাঁদের কাছে একটি ফোন আসে। শ্রীকৃষ্ণ নামে ওই হোটেলে পৌঁছন তাঁরা। এটি ‘ওয়ো’ সংস্থার চালিত একটি হোটেল বলে জানা গিয়েছে। আগুন লাগার সময় ছিলেন না কোন হোটেল কর্মী।

লোকেশ কুমার নামে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাতে তিনি হোটেলে ছিলেন। মাঝরাতে একবার শর্ট-সার্কিট হয় ও লোডশেডিং হয়ে যায় হোটেলে। আধ ঘণ্টার মধ্যেই চালু হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা। এরপর সকাল ৭ টা নাগাদ তিনি দেখেন হোটেল ধোঁয়ায় ভরে গিয়েছে। নিজের ঘর থেকে বেরিয়ে ওই ব্যক্তি দেখেন গ্রাউন্ড ফ্লোরে আগুন জ্বলছে। একটা বিস্ফোরণের শব্দও শুনতে পান তিনি। ডিসিপি জানিয়েছেন হোটেলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থলে পৌঁছেছে ফরেনসিক টিম। সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে এসেছে। পুলিশ জানিয়েছে এক তলার সিঁড়ি থেকে দুটি দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

গত মাসেই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে দিল্লিতে সিবিআই-এর সদর দফতরে। আগুন লাগার খবর মিলতেই ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ছয়টি ইঞ্জিন, তাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের গ্রাস থেকে বাঁচাতে দফতরের ভিতর থেকে সমস্ত আধিকারিক, কর্মীদের বের করে আনা হয়। পরে জানা যায়, দফতরের বেসমেন্টে যে ট্রান্সফর্মার ও এসি প্ল্যান্ট রুম রয়েছে, সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে। আরও পড়ুন: মদের দোকানে লাইন দেবেন? RT-PCR রিপোর্ট কিন্তু অত্যাবশ্যক, জারি হয়েছে নির্দেশিকা