Singhu Murder: সিংঘু সীমানায় নারকীয় হত্যাকাণ্ডে আত্মসমর্পণ এক যুবকের

Singhu: দশহরার দিন এক নারকীয় ঘটনার সাক্ষী থাকল দেশ। প্রথম যখন দেহটি নজরে আসে, তখন সেটি ব্যারিকেডে ঝুলছিল। উল্টো করে ঝোলানো ছিল দেহটি।

Singhu Murder: সিংঘু সীমানায় নারকীয় হত্যাকাণ্ডে আত্মসমর্পণ এক যুবকের
সিংঘু সীমানায় ব্যারিকেড থেকে উদ্ধার হয়েছিল ঝুলন্ত দেহটি। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 12:19 AM

হরিয়ানা: সিংঘু সীমানায় (Singhu Border) কৃষক আন্দোলনের মঞ্চের পাশ থেকে ক্ষত বিক্ষত দেহ উদ্ধারের ঘটনায় একজনকে গ্রেফতার করল হরিয়ানা পুলিশ। শুক্রবার সরবজিত সিং নামে ওই যুবক পুলিশের কাছে গিয়ে আত্মসমর্পণ করেন। আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন তিনি। এদিন সকালেই কৃষক আন্দোলন মঞ্চের পাশ থেকে একটি মৃতদেহ উদ্ধার হয়। নৃশংস ভাবে হত্যা করা হয় ওই যুবককে। খুনের পর মৃতের হাত কেটে ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, দেহটি ১০০ মিটার পর্যন্ত টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় বলেও তদন্তে জানতে পেরেছে পুলিশ। মৃতদেহে ধারাল অস্ত্রের কোপও রয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে নিহত যুবকের নাম লখবীর সিং। ৩৫ বছর বয়স। পঞ্জাবের তরণ তারণ জেলার বাসিন্দা ছিলেন তিনি। দলিত লখবীর একজন শ্রমিক। তাঁর স্ত্রী ও তিন মেয়ে আছে। সবথেকে ছোট মেয়ের বয়স ৮ বছর। বড়জনের বয়স ১২।

শুক্রবার সকালে এই দেহ উদ্ধারের ঘটনাটি সামনে আসে। পুলিশ জানিয়েছে, ভোর ৫টা নাগাদ মৃতদেহ উদ্ধার হয়। একই সঙ্গে একটি ভিডিয়োও সামনে আসে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, নিহঙ্গ শিখ গোষ্ঠীর কোনও সদস্য এই ঘটনায় যুক্ত। জানা গিয়েছে আত্মসমর্পণকারী যুবক নিহঙ্গ।

দশহরার দিন এক নারকীয় ঘটনার সাক্ষী থাকল দেশ। প্রথম যখন দেহটি নজরে আসে, তখন সেটি ব্যারিকেডে ঝুলছিল। উল্টো করে ঝোলানো ছিল দেহটি। চোখগুলো যেন ঠিকরে বেরিয়ে আসছে। একটি হাতের কবজির পর বাকি অংশ আর নেই। পা দিয়েও রক্ত বেরিয়েছে প্রচুর। রক্তে ভেজা শরীর। চারিদিকে রক্তের ছিটে। যদিও ওই ভিডিয়োগুলি সম্পর্কে এখনই কিছু বলতে চাইছে না পুলিশ।

লখবীরের দেহ আপাতত উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। একাধিক রিপোর্টে বলা হচ্ছে, লখবীর নামে ওই ব্যক্তি নাকি পবিত্র শিখ ধর্মগ্রন্থ গুরু গ্রন্থসাহিবের অবমাননা করেছিলেন। আর সেই কারণেই তাঁর উপর চড়াও হয় নিহঙ্গ গোষ্ঠী।

এই পাশবিক হত্যায় ইতিমধ্যেই সরব হতে শুরু করেছেন রাজনীতিকরা। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ইতিমধ্যেই বিষয়টি নিয়ে টুইট করেছেন। লখিমপুরের ঘটনা এবং তারপর এই সিংঘু সীমানার পাশবিক হত্যা নিয়ে তোপ দেগেছেন কৃষক নেতা রাকেশ টিকাইতের বিরুদ্ধে।

আরও পড়ুন: Corona Update: পুজোর কলকাতায় সংক্রমণের গ্রাফ চড়েই রয়েছে, একদিনে আক্রান্ত ১২৭