করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

করোনা আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 7:02 PM

নয়া দিল্লি: দেশে হু হু করে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। এ বার করোনা আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। বিকেল পাঁচটা নাগাদ তাঁকে এইমসের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

ডঃ মনমোহন সিংয়ের জ্বর আসার পর করোনা পরীক্ষা হয়। সেখানেই করোনা রিপোর্ট পজিটিভ আসে। শনিবারই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে মিটিং করেছিলেন মনমোহন। মিটিংয়ে ছিলেন সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রা। রবিবার প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীকে মহামারী নিয়ন্ত্রণে একাধিক পরামর্শ দিয়ে একটি চিঠিও লিখেছিলেন মনমোহন। সেখানে প্রধানমন্ত্রীকে ‘প্রথম সারির যোদ্ধা’ নির্ধারণের দায়িত্ব রাজ্যের হাতে ছাড়ার পরামর্শ দিয়েছিলেন তিনি। মনমোহন সিং আর্জি জানিয়েছিলেন, ৪৫ বছরের নীচে হলেও কাকে ভ্যাকসিন দেওয়া হবে, তা নির্ধারণের কাজ রাজ্য় সরকারকে দেওয়া হোক। এ ছাড়াও পর্যাপ্ত ভ্যাকসিন জোগানের পক্ষে সওয়ার করেছিলেন তিনি।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০জন। এটিই এখনও অবধি সর্বকালের সর্বোচ্চ দৈনিক সংক্রমণের সংখ্যা। একইসঙ্গে বেড়েছে মৃত্যুর হারও। একদিনেই মৃত্যু হয়েছে ১৬১৯ জনের। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৯১৯। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৯ লাখ ২৯ হাজার ৩২৯। মৃতের মোট সংখ্যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭৮ হাজার ৭৬৯-এ।

এমতাবস্থায় একের পর এক রাজ্য লকডাউন বা কার্ফু জারি করার পথে হেঁটেছে। দিল্লির পর উত্তর প্রদেশের ৫ শহরেও জারি হয়েছে লকডাউন। এলাহাবাদ হাইকোর্টের নির্দেশেই লখনউ, বারাণসী ও উত্তর প্রদেশের অন্য ৩টি শহরে ২৬ এপ্রিল পর্যন্ত অর্থাৎ ৭ দিন ধরে চলবে লকডাউন। এই সময় অত্যাবশ্যকীয় পণ্য ও পরিষেবা মিলবে।

আরও পড়ুন: করোনার মারণ থাবা, দিল্লির পর উত্তর প্রদেশের ৫ শহরেও লকডাউন