CWC Meet : ওয়ার্কিং কমিটির বৈঠকে অনুপস্থিত থাকবেন মনমোহন, থাকছেন না গান্ধী ঘনিষ্ঠ অ্যান্টনি সহ আরও ৪ কংগ্রেস নেতা

CWC Meet : আজ বিকেল ৪ টেয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক হবে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর এই প্রথম বৈঠকে বসছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতারা। তবে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা ওয়ার্কিং কমিটির সদস্য মনমোহন সিং এই বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানা গিয়েছে সূত্র মারফত।

CWC Meet : ওয়ার্কিং কমিটির বৈঠকে অনুপস্থিত থাকবেন মনমোহন, থাকছেন না গান্ধী ঘনিষ্ঠ অ্যান্টনি সহ আরও ৪ কংগ্রেস নেতা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 3:46 PM

নয়া দিল্লি : আজ বিকেল ৪ টেয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক হবে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর এই প্রথম বৈঠকে বসছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতারা। তবে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা ওয়ার্কিং কমিটির সদস্য মনমোহন সিং এই বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানা গিয়েছে সূত্র মারফত। শারীরিক অসুস্থতার কারণেই তিনি এই বৈঠকে যোগ দেবেন না বলে জানা গিয়েছে। বৈঠকে মনমোহন সিং ছাড়া আরও ৪ জন বর্ষীয়ান নেতা এই বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানা গিয়েছে। এদের মধ্যে অন্যতম হলেন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী একে অ্যান্টনি। রাজনৈতিক মহলে গুঞ্জন আজকের বৈঠকে পাঁচ রাজ্যের ভরাডুবি নিয়ে বৈঠক করতে পারেন কংগ্রেসের বর্ষীয়ান নেতারা। এইখানে কংগ্রেসের সাংগঠনিক নির্বাচনের দিনক্ষণ এগিয়ে আনা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এরই মাঝে গতকাল সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দাবি করা হয় গান্ধী পরিবার কংগ্রেসের সমস্ত দায়িত্বপদ থেকে সরে দাঁড়াতে পারে। কিন্তু সংবাদ মাধ্যমের এই দাবিকে উড়িয়ে দেওয়া হয়েছে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালার তরফে। যদিও এর আগেও নির্বাচনে ভরাডুবির পর গান্ধী পরিবার কংগ্রেসে নিজেদের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব করেছিল। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে মোদী ঝড়ে কংগ্রেস উড়ে যাওয়ার পর এরকমই এক ওয়ার্কিং কমিটির বৈঠকে সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী দলের পদ ছাড়ার কথা বলেছিলেন। যদিও সেই সময় ওয়ার্কিং কমিটির সদস্যরা গান্ধী পরিবারকে পদত্যাগ করতে বারণ করেছিলেন। একে অ্যান্টনি ছিলেন সেই নেতাদের মধ্যে অন্যতম।

প্রসঙ্গত, একে অ্যান্টনি তিনদিন আগে সনিয়া গান্ধীকে চিঠি লিখে জানিয়েছিলেন যে নির্বাচনী রাজনীতি থেকে সরে দাঁড়াতে চান তিনি। ভোটের ময়দান থেকে সরে দাঁড়ানোর আর্জির পর এইবারে ওয়ার্কিং কমিটির বৈঠকে একে অ্যান্টনির অনুপস্থিতি তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেক রাজনৈতিক বিশ্লেষকরা। উল্লেখ্য, রবিবারের ওয়ার্কিং কমিটির বৈঠকে ৫৭ জন কংগ্রেস নেতাকে ডাকা হয়েছে।

আরও পড়ুন : PM Narendra Modi: ‘প্রতিরক্ষায় স্বনির্ভর হতেই হবে’, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আবহে সতর্ক প্রধানমন্ত্রী মোদী