সাদা ধোঁয়ায় রাতের আকাশ ঢাকতেই শুরু হল চোখ জ্বালা ও শ্বাসকষ্ট, রাসায়নিক কারখানায় গ্যাস লিকে ছড়াল আতঙ্ক

থানে মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জানানো হয়, গতকাল রাত ১১টা ২২ মিনিট নাগাদ মহারাষ্ট্রের বদলাপুরে অবস্থিত নোবেল ইন্টারমেডিয়েটস নামক একটি বেসরকারি রাসায়নিক প্রস্তুতকারক সংস্থার কারখানা থেকে গ্যাস লিক হতে শুরু হয়।

সাদা ধোঁয়ায় রাতের আকাশ ঢাকতেই শুরু হল চোখ জ্বালা ও শ্বাসকষ্ট, রাসায়নিক কারখানায় গ্যাস লিকে ছড়াল আতঙ্ক
বিষাক্ত ধোয়া বের হচ্ছে কারখানা থেকে।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jun 04, 2021 | 9:12 AM

মুম্বই: রাসায়নিক কারখানায় গ্যাস লিক করায় আতঙ্ক ছড়িয়ে পড়ল মহারাষ্ট্রের মদলাপুরে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ আচমকাই একটি রাসায়নিক কারখানা থেকে গ্যাস লিক করে। স্থানীয় বাসিন্দাদের শ্বাসকষ্ট ও চোখ জ্বালা শুরু হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

থানে মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জানানো হয়, গতকাল রাত ১১টা ২২ মিনিট নাগাদ মহারাষ্ট্রের বদলাপুরে অবস্থিত নোবেল ইন্টারমেডিয়েটস নামক একটি বেসরকারি রাসায়নিক প্রস্তুতকারক সংস্থার কারখানা থেকে গ্যাস লিক হতে শুরু হয়। কিছুক্ষণের মধ্যেই স্থানীয় বাসিন্দারা শ্বাস নিতে কষ্ট ও চোখ জ্বালা অনুভব করেন। তবে দমকলবাহিনী সাড়ে ১১ টার মধ্যে গ্যাস লিক বন্ধ করে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। গ্যাস লিকের ঘটনায় কেউ গুরুতর অসুস্থ হননি।

বিষাক্ত গ্যাসের সংস্পর্শে আসায় একাধিক বাসিন্দাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর সকলকেই ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে। এক স্থানীয় বাসিন্দা জানান, তিনি ও বাকি সহকর্মীরা পার্শ্ববর্তী একটি কারখানাতেই কাজ করছিলেন। আচমকাই তাঁরা সকলে শ্বাসকষ্ট অনুভব করেন। গ্যাস লিকের ঘটনা জানতেই নিরাপদ আশ্রয়ের খোঁজে স্থানীয় বাসিন্দারা ছোটাছুটি শুরু করেন। তবে প্রশাসনের তরফে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

যদিও কীভাবে রাসায়নিক কারখানা থেকে গ্যাস লিক হল, তা জানা যায়নি। এই বিষয়ে তদন্ত করা হবে বলেই জানিয়েছে স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন: ‘জোর করা হচ্ছে ব্যবহারকারীদের’ অভিযোগ কেন্দ্রের, হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতি নিয়ে তুমুল তরজা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla