Mumbai Rain: লাল সতর্কতা কোঙ্কন উপকূলে, ভারী বৃষ্টিতে মুম্বইয়েও নামল ধস, আহত ৩

Mumbai Rain: প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ মুম্বইয়ের চুনাভাট্টি এলাকায় ধস নামে। নারায়ন হাডকে নামক একটি চউল ভেঙে পড়ে। ওই ঘটনায় ১৫ বছর বয়সী এক কিশোর সহ মোট তিনজন গুরুতর আহত হয়েছেন।

Mumbai Rain: লাল সতর্কতা কোঙ্কন উপকূলে, ভারী বৃষ্টিতে মুম্বইয়েও নামল ধস, আহত ৩
জলে ডুবে রয়েছে গোটা মুম্বই শহর।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 9:49 AM

মুম্বই: থামার কোনও নাম নেই, এক নাগাড়ে বৃষ্টিতে নাজেহাল হচ্ছে মুম্বইবাসী। শুধু মুম্বই নয়, গোটা মহারাষ্ট্রজুড়েই। বুধবারও সারাদিন ধরেই ঝড়-বৃষ্টি চলে মহারাষ্ট্রে। মুম্বইয়ের এক জায়গায় ধস নামায় আহত হয়েছেন তিনজন। শহরের অধিকাংশ জায়গাই জলমগ্ন হয়ে পড়েছে। ব্যাহত হয়েছে ট্রাফিক ব্যবস্থা। আবহাওয়া দফতর বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়ার পূর্বাভাসই দিয়েছে। মহারাষ্ট্র সরকারের তরফেও জারি করা হয়েছে সতর্কতা।

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, এখনই বৃষ্টি থেকে নিস্তার পাবে না মহারাষ্ট্র। বরং বৃষ্টি আরও বাড়বে। আগামী দুই দিন ধরে বৃষ্টিপাত চলবে। কমলা সতর্কতা জারি হয়েছে মুম্বই সহ একাধিক অঞ্চলে। পুণে, কোলাপুরেও জারি করা হয়েছে কমলা সতর্কতা।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ মুম্বইয়ের চুনাভাট্টি এলাকায় ধস নামে। নারায়ন হাডকে নামক একটি চউল ভেঙে পড়ে। ওই ঘটনায় ১৫ বছর বয়সী এক কিশোর সহ মোট তিনজন গুরুতর আহত হয়েছেন।

গতকালই আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তিনি নির্দেশ দিয়েছেন, যথাযথ সতর্কতা অবলম্বন করা হয় এবং বর্ষায় প্রাণহানি রুখতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়। তিনি রেলওয়ে কর্তৃপক্ষ ও বিএমসি প্রশাসনের নোডাল অফিসারের সঙ্গে কথা বলেন এবং মুম্বইয়ে লোকাল ট্রেন পরিষেবা যাতে চালু থাকে, সেই বিষয়ে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবারও তিনি বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশনের বিপর্যয় মোকাবিলা বিভাগের কন্ট্রোল রুম ঘুরে দেখেন।

অন্যদিকে, মহারাষ্ট্রের সাতারা জেলাতেও প্রতাপগড় দুর্গে যাওয়ার রাস্তায় ধস নামে। তবে ওই ঘটনায় কেউ আহত হননি।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, মধ্য প্রদেশ, গুজরাট ও মহারাষ্ট্রের উপকূল এলাকায় নিম্নচাপ তৈরি হয়েছে। এর জেরে মহারাষ্ট্র ও গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে। দক্ষিণ কোঙ্কন অঞ্চল, গোয়া ও দক্ষিণ-মধ্য মহারাষ্ট্রে লাল সতর্কতা জারি করা হয়েছে।  ৬ থেকে ৮ জুলাই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।