মাওবাদীর খোঁজে তল্লাশি অভিযানেই আইইডি বিস্ফোরণ, নিহত ২ পুলিশকর্মী

সিংভূম (Singhbhum) জঙ্গলে মাওবাদী উপস্থিতির খবর পেয়েই তল্লাশি অভিযান চালাচ্ছিল ঝাড়খণ্ড পুলিশের জাগুয়ার বাহিনী (Jaguar Force) ও সিআরপিএফ(CRPF)। আচমকাই একটি আইইডি বিস্ফোরণ (IED Blast) হয় এবং জঙ্গল থেকে পুলিশের উপর গুলি চলতেও শুরু করে।

মাওবাদীর খোঁজে তল্লাশি অভিযানেই আইইডি বিস্ফোরণ, নিহত ২ পুলিশকর্মী
বিস্ফোরণে আহত সিআরপিএফ জওয়ান।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 12:15 PM

সিংভূম: যৌথ অভিযান চলাকালীন আচমকাই বিস্ফোরণে কেঁপে উঠল ঝাড়খণ্ড(jharkhand)-র পশ্চিম সিংভূম (Sighbhum)। বৃহস্পতিবার সকালে পুলিশ ও সিআরপিএফ (CRPF) যৌথ অভিযান শুরু করে। সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ আচমকাই আইইডি বিস্ফোরণ (IED Blast) হয়। ঘটনায় প্রাণ হারিয়েছেন ঝাড়খণ্ডের জাগুয়ার বাহিনীর দুই কর্মীর। আহত হয়েছেন এক সিআরপিএফ জওয়ান ও দুই জাগুয়ার বাহিনীর কর্মী। প্রাথমিক তদন্তে এই বিস্ফোরণের পিছনে মাওবাদীদের হাত রয়েছে বলেই মনে করা হচ্ছে।

নির্বাচনের মুখেই ফের মাথাচাড়া দিয়ে উঠছে মাওবাদী কর্মকাণ্ড। নির্বাচনের দিনঘোষণার পরই ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের একাধিক জায়গায় থেকে মাওবাদী পোস্টার পড়ে। আজ সকালে পশ্চিম সিংভূমের জঙ্গল লাগোয়া এলাকায় মাওবাদী উপস্থিতির খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে সিআরপিএফের ১৯৭ নম্বর ব্যাটেলিয়ন ও ঝাড়খণ্ড পুলিশের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত জাগুয়ার বাহিনী।

আরও পড়ুন:উড়িয়ে দেওয়া হবে তাজমহল! বোমাতঙ্কে তড়িঘড়ি ফাঁকা করা হল স্মৃতিসৌধ

সিআরপিএফ সূত্র অনুযায়ী, যৌথ বাহিনীর সঙ্গেই যাচ্ছিল স্যানিটাইজ দল। প্রোটোকল অনুযায়ী, তাঁদের প্রধান কাজ বাহিনীর রাস্তা পরিষ্কার করা। সেই কাজ চলাকালীনই সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ একটি আইইডি বিস্ফোরণ হয়। এরপরই জঙ্গল থেকে গুলিও চলতে শুরু করে। বিস্ফোরণে প্রাণ হারান জাগুয়ার বাহিনীর দুই কর্মী এবং আহত হয়েছেন আরও দুই কর্মী, তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। আহত হয়েছেন এক সিআরপিএফ জওয়ানও। চিকিৎসার জন্য তাঁদের বিশেষ হেলিকপ্টারে করে রাঁচী নিয়ে যাওয়া হচ্ছে।

সম্প্রতি দান্তেওয়াড়ায় তিন মাওবাদী নেতা আত্মসমর্পণ করলেও ঝাড়খণ্ডে ফের মাওবাদী সক্রিয়তার খবর পাওয়া যাচ্ছিল। সেই সূত্র ধরেই আজ সকালে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও সিআরপিএফ বাহিনী। এদিকে, মাওবাদীরাও তল্লাশি অভিযানের খবর পেয়েই পথে আইইডি বিস্ফোরক পুঁতে রাখে বলেই সন্দেহ সিআরপিএফের। ঘটনার সঙ্গে জড়িত মাওবাদীদের খোঁজে গোটা এলাকা জুড়ে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। আতঙ্ক ছড়িয়েছে আশেপাশের এলাকাতেও।

আরও পড়ুন: আরএসএস দেশভক্তির পাঠশালা, রাহুলকে বিঁধে ‘জবাব’ জাভড়েকরের