উড়িয়ে দেওয়া হবে তাজমহল! বোমাতঙ্কে তড়িঘড়ি ফাঁকা করা হল স্মৃতিসৌধ

আজ সকালে একটি উড়ো ফোন আসে। বলা হয়, তাজমহল(Taj Mahal)-র ভিতরে বোমা (Bomb) রাখা রয়েছে। এই খবর পাওয়ার পরই পর্যটকদের বের করে দেওয়া হয়। বোমার খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

উড়িয়ে দেওয়া হবে তাজমহল! বোমাতঙ্কে তড়িঘড়ি ফাঁকা করা হল স্মৃতিসৌধ
নজরদারি চালাচ্ছে পুলিশ ও সিআইএসএফ বাহিনী।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 1:54 PM

আগ্রা: বিশ্ববিখ্যাত স্মৃতিসৌধেই নাশকতার ছক! বৃহস্পতিবার সকালে আচমকাই তাজমহলে বোমাতঙ্ক ছড়ায়। সঙ্গে সঙ্গে উপস্থিত সকল পর্যটকদের বের করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় প্রধান দুটি প্রবেশপথও। ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সিআইএসএফ বাহিনী। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে উত্তর প্রদেশের কন্ট্রোল রুমে আচমকাই একটি উড়ো ফোন আসে। তাতে বলা হয়, তাজমহলের ভিতর বোমা রাখা হয়েছে, কিছুক্ষণের মধ্যেই গোটা তাজমহলটিকেই উড়িয়ে দেওয়া হবে। ফোন পেতেই তৎপর হয়ে ওঠে আগ্রা পুলিশ। নিমেষেই স্মৃতিসৌধে পৌছে যান পুলিশ ও সিআইএসএফ বাহিনী। সুরক্ষার কথা মাথায় রেখে অতি সাবধানতার সঙ্গে তাজমহলে উপস্থিত পর্যটকদের বের করে দেওয়া হয় এবং প্রধান দুটি প্রবেশ পথও বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন:আরএসএস দেশভক্তির পাঠশালা, রাহুলকে বিঁধে ‘জবাব’ জাভড়েকরের

ইতিমধ্যেই তাজমহলের ভিতরে ও আশেপাশের এলাকায় তল্লাশি অভিযান চলছে। বম্ব স্কোয়াডের আধিকারিকরাও উপস্থিত হয়েছেন বলেই সূত্রের খবর। এদিকে, প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, উত্তর প্রদেশের ফিরোজাবাদ থেকে ফোনটি এসেছিল। কে ওই ফোনটি করেছিল, তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

বিশ্বের সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম তাজমহল। কেবল দেশই নয়, গোটা বিশ্বের পর্যটকরা এই স্মৃতিসৌধ দেখতে আসেন। এর আগেও একাধিকবার নাশকতার হুমকি দেওয়া হয়েছিল। এরপরই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল স্মৃতিসৌধটিকে। তবে কড়া নিরাপত্তার মাঝেও কেউ কীভাবে বোমা নিয়ে প্রবেশ করল, কিংবা ভুয়ো ফোন হলে, এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: কোভিশিল্ডের থেকে বেশি কার্যকর ‘কোভ্যাকসিন’, সাফল্যের কথা জানাল ‘ভারত বায়োটেক’