প্রথম ডোজ়ের টিকাকরণে আমেরিকাকেও টপকে গেল ভারত, খুশির খবর দিলেন নীতি আয়োগের সদস্য

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল বলেন, "দেশে ক্রমাগত সংক্রমণ কমছে। একাধিক জেলায় দৈনিক ১০০ জন আক্রান্তের খোঁজ মিলছে। ২৫৭ টি জেলায় দৈনিক ১০০-র বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলছে। ৩৭৭ টি জেলায় সংক্রমণের হার ৫ শতাংশেরও কম।"

প্রথম ডোজ়ের টিকাকরণে আমেরিকাকেও টপকে গেল ভারত, খুশির খবর দিলেন নীতি আয়োগের সদস্য
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 05, 2021 | 9:39 AM

নয়া দিল্লি: টিকাকরণে আমেরিকাকে টপকে গেল ভারত। শুক্রবার নীতি আয়োগের সদস্য ডঃ ভিকে পাল জানান, প্রথম ডোজ় প্রাপ্ত জনসংখ্যার নিরিখে আমেরিকার তুলনায় ভারতে টিকাকরণের সংখ্যা বেশি।

দেশের টিকাকরণের এই সাফল্যকে তুলে ধরে তিনি বলেন, “তথ্য অনুযায়ী, ভারতে এখনও অবধি মোট ১৭.২ কোটি মানুষ করোনা টিকার প্রথম ডোজ় পেয়েছেন। এই সংখ্যার নিরিখে আমরা টিকাকরণে আমেরিকাকেও পার করে ফেলেছি।”

দেশের সমস্ত জনগণকে টিকাকরণের জন্য আরও সময়ের প্রয়োজন, এই কথার উপর জোর দিয়ে তিনি বলেন, “সংক্রমণের হার কমতে শুরু করলেই আমরা আগের মতো আচরণ শুরু করি, ঠিক যেমন জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে করেছিলাম। সেই কারণেই ফের সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল। সকলকে টিকাকরণের জন্য কিছু সময় দিতে হবে আমাদের।”

অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল বলেন, “দেশে ক্রমাগত সংক্রমণ কমছে। একাধিক জেলায় দৈনিক ১০০ জন আক্রান্তের খোঁজ মিলছে। ২৫৭ টি জেলায় দৈনিক ১০০-র বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলছে। ৩৭৭ টি জেলায় সংক্রমণের হার ৫ শতাংশেরও কম।”

আরও পড়ুন: সংক্রমণ কমতেই শিথিল লকডাউনের নিয়ম, অফিসে ১০০ শতাংশ কর্মী উপস্থিতির নির্দেশ রুপাণী সরকারের