সংক্রমণ কমতেই শিথিল লকডাউনের নিয়ম, অফিসে ১০০ শতাংশ কর্মী উপস্থিতির নির্দেশ রুপাণী সরকারের

রাজ্য সরকারের তরফে জানানো হয়েথে, শনিবার থেকে রাজ্যের ৩৬টি শহরের সমস্ত দোকান সকাল ৯টা থেকে বিকেল ৬টা অবধি খোলা রাখা যাবে।

সংক্রমণ কমতেই শিথিল লকডাউনের নিয়ম, অফিসে ১০০ শতাংশ কর্মী উপস্থিতির নির্দেশ রুপাণী সরকারের
ফাইল চিত্র।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jun 05, 2021 | 9:03 AM

আহমেদাবাদ: রাজ্যে সংক্রমণের হার কমতেই সমস্ত সরকারি ও বেসরকারি অফিসে ১০০ শতাংশ কর্মী নিয়েই কাজ শুরুর নির্দেশ দিল গুজরাট সরকার। শুক্রবার রাজ্য সরকারের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়, “আগামী ৭ জুন থেকে ১০০ শতাংশ কর্মী নিয়েই সরকারি ও বেসরকারি অফিসগুলিতে কাজ শুরু হবে।”

রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়তেই গত মে মাস থেকে ৫০ শতাংশ কর্মী নিয়ে সরকারি ও বেসরকারি অফিসগুলী পরিচালনের নির্দেশ দেওয়া হয়েছিল। তবে বিগত কয়েক সপ্তাহ ধরেই সংক্রমণের হার হ্রাস পাওয়ায় শুক্রবার রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপাণী। এরপরই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শুক্রবার প্রশাসনের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, “আগামী ৭ জুন থেকে সরকারি ও বেসরকারি অফিসগুলি ১০০ শতাংশ কর্মী নিয়েই পরিচালন করা যাবে। শনিবারও রাজ্যের সমস্ত সরকারি অফিসগুলি খোলা থাকবে।”

অফিসে ১০০ শতাংশ কর্মীর পাশাপাশি লকডাউনের বেশ কিছু নিয়মও শিথিল করা হয়েছে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েথে, শনিবার থেকে রাজ্যের ৩৬টি শহরের সমস্ত দোকান সকাল ৯টা থেকে বিকেল ৬টা অবধি খোলা রাখা যাবে। রাত ১০টা অবধি রেস্তরাঁ থেকে হোম ডেলিভারি পরিষেবা চালু থাকবে। তবে আগামী ১১ জুন অবধি রাজ্যে রাত ৯টা থেকে ভোর ৬টা অবধি নৈশ কার্ফু জারি থাকবে।

আরও পড়ুন: Corona Cases Lockdown News Live: কর্নাটকে একদিনেই আক্রান্ত ১৬ হাজার, অসমে ফের বাড়ল করোনা কার্ফুর মেয়াদ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla