Gold Smuggling: প্রায় দেড় কেজির চপ্পল পরে ব্যাঙ্কক থেকে বেঙ্গালুরু! বিমানবন্দরে ফাঁস হল আসল রহস্য

Gold Smuggling: বেঙ্গালুরু বিমান বন্দরে উদ্ধার হল ১.২ কেজি সোনা। চপ্পলে ভরে সোনা পাচার করছিলেন যাত্রী।

Gold Smuggling: প্রায় দেড় কেজির চপ্পল পরে ব্যাঙ্কক থেকে বেঙ্গালুরু! বিমানবন্দরে ফাঁস হল আসল রহস্য
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 8:48 PM

বেঙ্গালুরু: কথায় বলে সোনা লক্ষ্মী। অনেক সম্প্রদায়ের মধ্য়ে সোনা পায়ে না পরারও রীতি রয়েছে। তবে সোনা পাচারকারীর আবার রীতি-নীতি! হাওয়াই চটির মধ্যে ভরে চলছে সোনা পাচার। আর এই উপায়ে সোনা পাচার (Gold Smuggling) করতে গিয়ে ধরা পড়ল এক যাত্রী। বেঙ্গালুরু বিমানবন্দরে ৬৯.৪০ লক্ষ টাকা সোনা সমেত এক যাত্রীকে পাকড়াও করলেন শুল্ক আধিকারিকরা।

সোনা পাচারকারীদের হলুদ ধাতু পাচারের বিভিন্ন কায়দা দেখে তাক লাগবে যেকোনও মানুষের। কখনও কোকো পাউডারের মধ্যে সোনার গুড়ো মিশিয়ে। আবার কোনওসময় সোনার পেস্ট বানিয়ে তা হাতে পেচিয়ে বিদেশ থেকে সোনা এনেছেন খোদ বিমান ক্রু। এইভাবে সোনা পাচার রুখতে তাই একটু বেশিই সতর্ক হয়েছে শুল্ক আধিকারিকরা। এখন হাওয়াই চপ্পল স্ক্যান করার ক্ষেত্রেও বাড়তি নজরদারি চালাচ্ছে শুল্ক আধিকারিকরা। আর রবিবার এক যাত্রীর চপ্পল থেকেই মিলল ১.২ কেজি ২৪ ক্যারেট সোনা। যার মূল্য় ৬৯.৪০ লক্ষ টাকা।

শুল্ক আধিকারিকরা জানিয়েছেন,ইন্ডিগোর বিমানে করে ব্যাঙ্কক থেকে বেঙ্গালুরু এসেছিলেন এক যাত্রী। তাঁকে ব্যাঙ্কক যাওয়ার কারণ জিজ্ঞাসা করা হলে তিনি বলেন চিকিৎসাগত কারণেই তিনি সেদেশে গিয়েছেন। তবে তিনি নিজের দাবির সমর্থনে কোনও নথি দেখাতে পারেননি। তাতেই সন্দেহ হয় আধিকারিকদের। তাই খুটিয়ে চেক করা হয় যাত্রীকে। তাঁর বডি চেক করা হয়। ব্য়াগ ও স্লিপারের স্ক্যান করা হয়। তাতেই সোনার উপস্থিতি টের পান আধিকারিকরা। তাঁর পরনের চপ্পল খুলে দু’ভাগ করতেই চকচক করে সোনা। আর চপ্পলের মাঝখান থেকে চার টুকরো সোনা উদ্ধার করেন আধিকারিকরা। এই কাণ্ড দেখে মুখ হা আধিকারিকদেরও।