Isarael PM : আচমকাই ভারত সফর বাতিল ইজরায়েলের প্রধানমন্ত্রীর, ব্লিঙ্কেনের সঙ্গে সাক্ষাতের পরই ঘোষণা

Isarael PM : ভারতে আসছেন না ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। এদিকে রবিবার বিকেলেই তিনি কোভিড পজ়িটিভ হয়েছেন বলে জানা গিয়েছে।

Isarael PM : আচমকাই ভারত সফর বাতিল ইজরায়েলের প্রধানমন্ত্রীর, ব্লিঙ্কেনের সঙ্গে সাক্ষাতের পরই ঘোষণা
ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (ছবি সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 4:05 PM

জেরুজালেম : ভারত সফরে আসছেন না ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। আগামী সপ্তাহেই ভারতে আসার কথা ছিল তাঁর। কিন্তু সেই সফর বাতিল হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। মঙ্গলবার জেরুজালেমে প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা জানিয়েছেন, ইজরায়েলের প্রধানমন্ত্রীর সফরের পুনরায় নির্বাচন করা হবে। উল্লেখ্য, বেনেট রবিবার বিকেলে বেনেট কোভিড আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছিল। তিনি হোম আইসোলেশনে থেকে বাকি সমস্ত কাজ করছিলেন বলে জানিয়েছিলেন। কোভিড আক্রান্ত হওয়ার কারণেই এই সফর বাতিল হয়ে থাকতে পারে বলেও মনে করা হচ্ছে। এদিকে রবিবার জেরুজালেমে মার্কিন সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে দেখা করেন বেনেট। আর সোমবার প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয় যে তিনি কোভিড আক্রান্ত।

৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের ভারতে থাকার কথা হয়েছিল। প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা জানিয়েছেন, “প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের ভারত সফর বাতিল করা হয়েছে এবং পরে পুনঃনির্ধারণ করা হবে।” উল্লেখ্য, গত বছর প্রধানমন্ত্রী হিসেবে গদিতে বসার পরই বেনেটের এটাই প্রথম ভারত সফর ছিল। ইজরায়েলের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, ভারত ও ইজরায়েলের মধ্যে ৩০ বছরের কূটনৈতিক সম্পর্কের উদযাপনেই তিনি ভারতে আসতেন। ভারতের প্রধানমন্ত্রীর আমন্ত্রণেই তিনি ভারতে আসতেন।

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট গত বছরের নভেম্বরে গ্লাসগোতে রাষ্ট্রসংঘের জলবায়ু পরিবর্তন সম্মেলনের (COP 26) সাইডলাইনে দেখা করেছিলেন। ২০২১ সালের ১৬ অগাস্ট তাঁদের টেলিফোনে কথাও হয়েছিল। ২০১৭ সালের জুলাই থেকে প্রধানমন্ত্রী মোদীর ইজরায়েল সফরের সময় ভারত ও ইজরায়েল তাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে একটি অন্য মাত্রায় নিয়ে গিয়েছিল। তারপর থেকে দুই দেশ উদ্ভাবন এবং গবেষণার উপর দৃষ্টি নিবদ্ধ করে তাদের কৌশলগত অংশীদারিত্বকে আরও গভীর করে চলেছে।

আরও পড়ুন : Baba Vanga On Putin: হুবহু মিলেছিল সব ভবিষ্যদ্বাণী! পুতিনের ভবিতব্য নিয়েও মুখ খুলেছিলেন রহস্যময়ী দৃষ্টিহীন বৃদ্ধা, এটাও মিলবে?