Pulwama Encounter: উপত্যকায় এনকাউন্টার অভিযানে বড় সাফল্য, জইশ কম্যান্ডার সহ নিকেশ দুই জঙ্গি

J&K Encounter: শেষ খবর পাওয়া অবধি, দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে একজন জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার বলে জানা গিয়েছে।

Pulwama Encounter: উপত্যকায় এনকাউন্টার অভিযানে বড় সাফল্য, জইশ কম্যান্ডার সহ নিকেশ দুই জঙ্গি
উপত্যকায় নিকেশ দুই জঙ্গি। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Dec 01, 2021 | 11:59 AM

কাশ্মীর: সাতসকালেই এনকাউন্টার (Encounter) অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী (Security Force)। এ দিন সকালে জম্মু-কাশ্মীর(Jammu Kashmir)-র পুলওয়ামায় (Pulwama) নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। শেষ খবর পাওয়া অবধি, দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে একজন জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammod) জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার বলে জানা গিয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, এ দিন ভোরবেলায় গোপন সূত্রে পুলওয়ামার কাশবা ইয়ার এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর মেলে। এরপরই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তা বাহিনী। কিছুক্ষণের মধ্যেই গুলির লড়াই শুরু হয়। প্রায় কয়েক ঘণ্টা ধরে চলে সেই গুলির লড়াই। শেষ খবর পাওয়া অবধি, দুইজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। বাকি জঙ্গিদের খোঁজে এখনও এলাকাজুড়ে তল্লাশি অভিযান চলছে।

ইতিমধ্যেই মৃত দুই জঙ্গির পরিচয় জানা গিয়েছে। এদের মধ্যে একজন জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার বলে জানা গিয়েছে। আরেক জঙ্গির নাম ফুরকান, ভিনদেশী ওই জঙ্গি আইইডি বিস্ফোরক তৈরিতে পারদর্শী বলেই জানা গিয়েছে। কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, ওই দুই জঙ্গিই বিগত কয়েক বছর ধরে উপত্যকায় জঙ্গি কার্যকলাপ চালাচ্ছিল। এই দুই জঙ্গিকে নিকেশ করায়, উপত্যকায় জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে।

গত ২০ নভেম্বরও জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় আশমুনজি এলাকায় এক জঙ্গি দমন অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেই অভিযানে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছিল। জানা গিয়েছিল, হিজবুল মুজাহিদ্দিনের কমান্ডার ছিল ওই জঙ্গি।

সম্প্রতি শ্রীনগরের হায়দারপোরাতেও এক সেনা অভিযানে মোট চারজনের মৃত্যু হয়েছিল। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, যে চারজনের মৃত্যু হয়েছিল, তাঁদের মধ্যে দুজন জঙ্গি এবং বাকি দুজন ব্যবসায়ী। ওই দুই ব্যবসায়ী জঙ্গিদের মদত দিচ্ছিল বলে অভিযোগ। বিগত কয়েক মাস ধরেই উপত্যকায় সাধারণ মানুষের উপর যে একের পর এক জঙ্গি হামলা চলছিল, তার বদলা নিতেই এনকাউন্টার অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

  আরও পড়ুন: Twitter new policy: সিইও বদলের পরই ‘প্রাইভেসি’ নীতিতে বড়সড় বদল আনল টুইটার 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla