Hemant Soren: দিল্লিতে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হেমন্ত সোরেনের

Hemant Soren: গত ৩১ জানুয়ারি রাঁচীর এক জমি দুর্নীতি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হওয়ার আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। এরপরই ২ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী পদে শপথ নেন চম্পাই সোরেন।

Hemant Soren: দিল্লিতে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হেমন্ত সোরেনের
নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হেমন্ত সোরেনের। Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 16, 2024 | 12:38 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। জেলমুক্তির পর এই প্রথমবার মোদীর সঙ্গে সাক্ষাৎ সোরেনের। প্রায় পাঁচ মাস জেলে থাকার পর জামিন পেয়ে গত ৪ তারিখ আবারও মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন হেমন্ত।

হেমন্ত সোরেন নিজেই এক্স হ্যান্ডেলে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের ছবি শেয়ার করেছেন। লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ।’ তবে এই সাক্ষাৎ নিছকই সৌজন্য নাকি এর পিছনে অন্য কোনও সমীকরণ তৈরি হচ্ছে, তা নিয়েও আলোচনা চলছে।

এ বছরের শেষে ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন। এই আবহে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর দিল্লি সফর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর সাক্ষাৎ ঘিরে জোর চর্চা।

গত ৩১ জানুয়ারি রাঁচীর এক জমি দুর্নীতি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হওয়ার আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। এরপরই ২ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী পদে শপথ নেন চম্পাই সোরেন। গত ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্ট হেমন্ত সোরেনকে জামিন দেয়। আস্থা ভোটে জিতে ৪ জুলাই আবারও মুখ্যমন্ত্রী পদে শপথ নেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা বা জেএমএম নেতা।