বাংলায় ‘পরিবর্তন যাত্রা’র রোডম্যাপ বানাতে দিল্লিতে বৈঠকে নাড্ডা

আটটা নাগাদ এই বৈঠক শুরু হয়েছে, ঘণ্টাদুয়েক তা চলবে বলে খবর। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে রাজ্যের পাঁচটি জ়োনে শুরু হতে চলা বিজেপির পরিবর্তন যাত্রার রুটম্যাপ আজকের বৈঠকের মোটামুটি নিশ্চিত করা হবে।

বাংলায় 'পরিবর্তন যাত্রা'র রোডম্যাপ বানাতে দিল্লিতে বৈঠকে নাড্ডা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 20, 2021 | 10:20 PM

নয়া দিল্লি: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে প্রস্তুতিতে বিন্দুমাত্র খামতি রাখতে চাইছে বিজেপি (BJP) শীর্ষ নেতৃত্ব। এদিন ফের একবার শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গেই হচ্ছে এই বৈঠক। উপস্থিত রয়েছেন বাংলার দায়িত্বে থাকা কেন্দ্রীয় নেতারা রয়েছেন। বিজেপি পরিবর্তন যাত্রার রোডম্যাপ তৈরির প্রাথমিক আলোচনা সহ একাধিক বিষয়ে এদিন আলোচনা হয়েছে।

বিজেপি সূত্রে খবর, বৈঠকে উপস্থিত রয়েছেন কৈলায় বিজয়বর্গীয়, বিএল সন্তোষ, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, দুষ্যন্ত গৌতম, ভূপেন্দ্র যাদব, অরুণ সিং-সহ একাধিক নেতৃত্ব। বাংলার পাঁচটি জ়োনের দায়িত্বপ্রাপ্ত নেতারাও রয়েছেন সেখানে। সন্ধে সাড়ে আটটা নাগাদ এই বৈঠক শুরু হয়েছে, ঘণ্টাদুয়েক তা চলবে বলে খবর। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে রাজ্যের পাঁচটি জ়োনে শুরু হতে চলা বিজেপির পরিবর্তন যাত্রার রুটম্যাপ আজকের বৈঠকের মোটামুটি নিশ্চিত করা হবে।

কেন্দ্রীয় নেতৃত্বের তরফে রাজ্য বিজেপিকে আরও একটি হোমওয়ার্ক দেওয়া হয়েছিল। তা হল- ৩০ জানুয়ারির মধ্যে বুথ কমিটি তৈরি করতে হবে গোটা রাজ্যে। সেই কাজ কতটা এগিয়েছে খতিয়ে দেখা হবে সেটাও। এমনটাই জানা গিয়েছে বিজেপি সূত্রে। পাশাপাশি চলতি মাসের শেষে অমিত শাহের সফর ঘিরে তাঁর যাবতীয় কর্মসূচি নির্ধারণ হবে এই বৈঠকের মাধ্যমেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়েও আলোচনা হচ্ছে।

আরও পড়ুন: কর্মচারীদের ঠিকানা তৃণমূল, সহযোদ্ধা হতে চাইলে বিজেপিতে আসুন: শুভেন্দু

শুধু তো মোদী, শাহ বা নাড্ডা নয়। ভোট যত এগিয়ে আসবে, কেন্দ্রীয় মন্ত্রীদের ঘনঘন আগমন ততই বাড়বে রাজ্যে। সেই তালিকায় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে নীতীন গড়করি ও পীযূষ গোয়েল, প্রায় গোটা মন্ত্রিসভাই রয়েছে। তাঁদের কর্মসূচি কেমন হবে এবং পরিবর্তন যাত্রায় অংশ নিয়ে কোথায় তাঁরা সভা করবেন তার একটি প্রাথমিক সূচিও আজকের বৈঠকে তৈরি করা হচ্ছে বলে খবর বিজেপি সূত্রে।

আরও পড়ুন: প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসাবে ঐতিহাসিক শপথ নিলেন কমলা