Bizarre: ব্যাঙ্কের নোটিস আসার কয়েক ঘণ্টা পরই ৭০ লক্ষ টাকার লটারি জিতলেন মাছ ব্যবসায়ী

Lottery Win: ব্যাঙ্কের থেকে ঋণ নিয়েছিলেন ওই ব্যক্তি। ১২ লক্ষ টাকা আদায়ের জন্যই পাঠানো হয়েছিল নোটিস।

Bizarre: ব্যাঙ্কের নোটিস আসার কয়েক ঘণ্টা পরই ৭০ লক্ষ টাকার লটারি জিতলেন মাছ ব্যবসায়ী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2022 | 4:34 PM

তিরুঅনন্তপুরম: ১২ অক্টোবর দিনটি হয়তো কোনও দিনই ভুলতে পারবেন না কেরলের এক মাছ ব্যবসায়ী। ঋণে জর্জরিত ওই ব্যবসায়ীর জীবনে একই দিনে দুই পরস্পর বিরোধী ঘটনা ঘটেছে। ওই দিন সকালে ওই ব্যবসায়ীর বাড়িতে এসেছিল ব্যাঙ্কের নোটিস। ব্যাঙ্কের থেকে ঋণ নিয়েছিলেন ওই ব্যক্তি। ১২ লক্ষ টাকা আদায়ের জন্যই পাঠানো হয়েছিল নোটিস। সেই নোটিস পেয়ে যখন আতান্তরে পড়েছিলেন ওই ব্যবসায়ী। ওই দিনই তিনি কিনেছিলেন লটারি। সেই লটারিতে প্রথম পুরস্কার জিতে তিনি পেয়েছেন ৭০ লক্ষ টাকা। যা দিয়ে ব্যাঙ্কের ঋণ তো তিনি শোধ করতে পারবেনই। উল্টে নিজের ব্যবসার লগ্নি নিয়েও কোনও চিন্তা থাকবে না।

৪০ বছরের কেরলের ওই মাছ ব্যবসায়ীর নাম পুকুঞ্জু। কেরলের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, কেরলের ময়নাগাপল্লি এলাকায় মাছ বিক্রি করেন তিনি। নিজের স্কুটারে করে মাছ ওই এলাকায় মাছ বিক্রি করেন তিনি। বাড়ি বানানোর জন্য কর্পোরেশন ব্যাঙ্ক থেকে ৯ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন তিনি। সেই লোনের টাকা মেটানোর সময়সীমা পেরিয়ে যাওয়ায় ১২ অক্টোবর দুপুরে ব্যাঙ্কের নোটিস আসে তাঁর বাড়িতে। সেই দিন লটারির টিকিটও কেটেছিলেন ওই ব্যক্তি। ওই দিন দুপুরে ৩টে নাগাদ তিনি জানতে পারেন, লটারির প্রথম পুরস্কার জেতার কথা।

ঘটনা নিয়ে ওই মাছ ব্যবসায়ী সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, “ব্যাঙ্কের নোটিস আসার পর কী করব বুঝে উঠতে পারছিলাম না। বাড়ি বিক্রি করলে আমাদের দুই সন্তানের কী হবে, তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলাম। ব্যাঙ্কের ঋণের পাশাপাশি লটারি কিনে আমার বাবা ৫ লক্ষ টাকা ঋণ করে ফেলেছিল। সবমিলিয়ে খুবই চাপে ছিলাম।” হঠাৎ করে ওই পরিমাণ টাকা জিতে স্বাভাবিক ভাবেই খুশি পুকুঞ্জু ও তাঁর স্ত্রী। তাঁরা জানিয়েছেন, ঋণ শোধ করে ছেলে-মেয়েদের ভাল করে পড়াশোনা করাতে চান তাঁরা।