Poonam Pandey: মৃত্যুর নাটক, ক্যানসার নিয়ে মশকরা! পুনম পাণ্ডেকে হাজতবাস করাতে উদ্যোগী MLC

Fake Death: সত্যজিৎ তাম্বে বলেন, "এই স্তরে গিয়ে মিথ্যা বা বিভ্রান্তকারী তথ্য় ছড়ানোর  জন্য পুনম পাণ্ডের বিরুদ্ধে মামলা দায়ের হওয়া উচিত। একজন মডেল বা ইনফ্লুয়েন্সারের সার্ভাইক্যাল ক্যানসারে মৃত্যুর খবর ছড়ানো কখনওই ওই রোগ সম্পর্কে সচেতনতা গড়ার জন্য় হতে পারে না। এই গোটা নাটকটাই সার্ভাইক্যাল ক্যানসার কতটা গুরুতর বা উদ্বেগজনক, তার গুরুত্ব নষ্ট করে দেয়।"

Poonam Pandey: মৃত্যুর নাটক, ক্যানসার নিয়ে মশকরা! পুনম পাণ্ডেকে হাজতবাস করাতে উদ্যোগী MLC
পুনম পাণ্ডেImage Credit source: AFP
Follow Us:
| Updated on: Feb 04, 2024 | 6:03 AM

মুম্বই: মৃত পুনম পাণ্ডে (Poonam Pandey)। দাবানলের মতো হু হু করে ছড়িয়ে পড়েছিল এই খবর। কেউ শোকবার্তা জানালেন, তো কেউ তাঁর বিরুদ্ধে অশালীন মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিলেন। কিন্তু এ কী! মৃত্যুর একদিনের মধ্যেই আবার বেঁচে উঠলেন লাস্যময়ী মডেল-অভিনেত্রী। নিজের মৃত্যুর নাটক করার জন্য ক্ষমা চেয়ে জানালেন, সার্ভাইক্যাল ক্যানসার বা জরায়ুমুখের ক্য়ানসার নিয়ে সচেতনতা তৈরির জন্যই তিনি এই অভিনয় করেছেন। এদিকে, বলিউড অভিনেত্রীর মিথ্যা মৃত্যুর নাটকে ক্ষেপে লাল নেটিজেনরা। অনেকেই দাবি করেছেন শাস্তির। এবার বিধান পরিষদের সদস্যও পুনম পাণ্ডের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থার দাবি করলেন।      

মহারাষ্ট্রের বিধান পরিষদের সদস্য সত্যজিৎ তাম্বে শনিবারই মুম্বই পুলিশের কাছে আবেদন করেন যে মডেল-অভিনেত্রী পুনম পাণ্ডের বিরুদ্ধে যেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হয় তাঁর মৃত্যুর নাটক ও ভুয়ো খবর ছড়ানোর জন্য। আত্মপ্রচারের জন্য এই চরম পন্থা নেওয়ায়, পুনমের বিরুদ্ধে মামলা দায়ের করার দাবি করেন নির্দল এমএলসি।

সত্যজিৎ তাম্বে বলেন, “এই স্তরে গিয়ে মিথ্যা বা বিভ্রান্তকারী তথ্য় ছড়ানোর  জন্য পুনম পাণ্ডের বিরুদ্ধে মামলা দায়ের হওয়া উচিত। একজন মডেল বা ইনফ্লুয়েন্সারের সার্ভাইক্যাল ক্যানসারে মৃত্যুর খবর ছড়ানো কখনওই ওই রোগ সম্পর্কে সচেতনতা গড়ার জন্য় হতে পারে না। এই গোটা নাটকটাই সার্ভাইক্যাল ক্যানসার কতটা গুরুতর বা উদ্বেগজনক, তার গুরুত্ব নষ্ট করে দেয়। নিজেকে প্রচারের আলোয় আনার জন্যই এমন মিথ্যা খবর রটানো হয়েছে। সচেতনতা গড়ার বদলে অভিনেত্রী ক্যানসারজয়ীদেরই হাসির খোরাক বানিয়ে দিয়েছেন।”

প্রসঙ্গত, শুক্রবারই খবর ছড়িয়ে পড়ে যে মাত্র ৩২ বছর বয়সে অভিনেত্রী-মডেল পুনম পাণ্ডের মৃত্যু হয়েছে। সার্ভাইক্যাল ক্যানসার হয়েছিল তাঁর, ক্যানসার শেষ স্টেজে ধরা পড়ে। খবর ছড়িয়ে পড়ার  ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় উদয় হন অভিনেত্রী। তিনি জানান, সার্ভাইক্যাল ক্যানসার নিয়ে সচেতনতা গড়ে তোলার জন্যই তিনি এই নাটক করেছিলেন।