Eknath Shinde : ‘…বাকি সব গুজবে কান দেবেন না,’ মন্ত্রক বন্টন নিয়ে মুখ খুললেন শিন্ডে

Eknath Shinde : গতকাল মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। তারপর এদিন টুইট করে একনাথ শিন্ডে জানিয়েছেন, শীঘ্রই মন্ত্রক বন্টন নিয়ে বিজেপির সঙ্গে আলোচনা হবে।

Eknath Shinde : '...বাকি সব গুজবে কান দেবেন না,' মন্ত্রক বন্টন নিয়ে মুখ খুললেন শিন্ডে
ছবি সৌজন্যে : গুগল
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 30, 2022 | 1:08 PM

মুম্বই : সুপ্রিম কোর্টের তরফে অনাস্থা প্রস্তাবের নির্দেশ দেওয়ার পরই গতকাল মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। বিধান পরিষদের সদস্য পদ থেকে সরিয়ে ফেলেন নিজেকে। এদিকে মহারাষ্ট্রের এই রাজনৈতিক সঙ্কটের সূত্রপাত যাঁর হাত ধরে সেই একনাথ শিন্ডে বৃহস্পতিবার সকালে প্রথম টুইট করলেন। উদ্ধবের পদত্যাগের পর এই প্রথম তিনি নিজের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরলেন প্রকাশ্যে। এদিন তিনি খোলাখুলি জানিয়ে দিলেন যে, শীঘ্রই বিজেপির সঙ্গে মন্ত্রক বন্টন নিয়ে তাঁর আলোচনা হবে।

এদিন সকালে একনাথ শিন্ডে টুইটে লিখেছেন, ‘আমাদের মূল ফোকাস হল বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া, আনন্দ দীঘের শিক্ষার প্রসার এবং মহারাষ্ট্র ও বিধায়কের এলাকাগুলির সামগ্রিক উন্নয়ন।’ তিনি আরেকটি টুইটে জানিয়েছেন, ‘কতগুলি ও কোনগুলি মন্ত্রীত্ব মিলবে তা নিয়ে এখনও অবধি বিজেপির সঙ্গে কোনও আলোচনা হয়নি। খুব শীঘ্রই তা হবে। ততক্ষণ পর্যন্ত মন্ত্রীত্বের তালিকা এবং কোনও গুজবে বিশ্বাস করবেন না।’ প্রসঙ্গত, এখন বিদ্রোহী শিবসেনা বিধায়ক শিন্ডের মন্তব্য এবং বিভিন্ন পদক্ষেপে বিজেপির সঙ্গে যোগই দৃঢ় হচ্ছে। আগে থেকেই বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠনের আভাস মিলেছিল তাঁর মন্তব্যে। মহারাষ্ট্র থেকে সুরাটে আশ্রয় নেওয়ার পর থেকেই একনাথ শিন্ডের দাবি ছিল, শিবসেনা এনসিপি ও কংগ্রেসের সঙ্গে মহাবিকাশ আগাড়ি জোট ভেঙে বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকার গড়ুক। কিন্তু মুখ্যমন্ত্রীর পদের প্রস্তাব পেয়েও তিনি সেই দাবিতেই অনড় ছিলেন। এবার তাঁর দাবি মেনেই সরকার গড়ার পথে বিজেপি।

প্রসঙ্গত, গতকাল উদ্ধবের ইস্তফার পরই দেবেন্দ্র ফঢ়ণবীসের মুখ্যমন্ত্রী হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। সব ঠিক থাকলে ১ জুলাই মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার সম্ভাবনা ফঢ়ণবীসের। বিজেপির রাজ্য় সভাপতি চন্দ্রকান্ত পাটিল জানিয়েছেন যে, সরকার গঠন নিয়ে আগামী সব পদক্ষেপ বিবেচনা করবেন একনাথ শিন্ডে। নতুন সরকারে শিবসেনা নেতা একনাথ শিন্ডের কী জায়গা হবে তা এখনও পরিষ্কার নয়। যদিও বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছিল তিনি উপমুখ্যমন্ত্রীর পদ পেতে পারেন। পাশাপাশি মোট ১৩ টি মন্ত্রকের দায়িত্ব দেওয়া হতে পারে। যদিও বিজেপির তরফে প্রথম থেকে জানানো হয়েছে যে তাঁরা বিদ্রোহী শিবসেনা নেতার সঙ্গে কোনও যোগাযোগ হয়নি। তবে মাঝে শিন্ডে-ফড়ণবীস বৈঠকের কথাও জানা গিয়েছিল। তবে শিন্ডের আডজকের টুইটে সরকারের মন্ত্রিত্বের সমীকরণ আরও জোরালো হচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla