TMC vs BJP in Goa: ত্রিপুরার পুনরাবৃত্তি গোয়াতে, মমতার সফরের আগেই ছেঁড়া হল একের পর এক পোস্টার

Mamata Banarjee, সোমবার আরও কয়েকধাপ এগিয়ে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের (Pramod Sawant) পদত্যাগ চেয়ে রাজ্যপাল শ্রীধরণ পিল্লাইয়ের সঙ্গে দেখা করেন তৃণমূলের একটি প্রতিনিধি দল।

TMC vs BJP in Goa: ত্রিপুরার পুনরাবৃত্তি গোয়াতে, মমতার সফরের আগেই ছেঁড়া হল একের পর এক পোস্টার
ব্যানার পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে
Follow Us:
| Updated on: Oct 26, 2021 | 5:10 PM

পানাজি: লক্ষ্য ২০২২ সালের বিধানসভা ভোট। চলতি মাসের ২৮ তারিখ গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতার সফরের আগেই একের পর এক ইস্যুকে কেন্দ্র করে উত্তপ্ত গোয়ার (Goa) রাজধানী পানাজি (Panaji)। সংগঠন বিস্তারের লক্ষ্যে ত্রিপুরাতে রাজনৈতিক কার্যকলাপ শুরু করেছিল তৃণমূল। সেখানে তাদের বারবার বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক দল বিজেপির বিরুদ্ধে। এবারও খানকিটা একই কায়াদায় গোয়াতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্বলিত ব্যানার পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে বিজেপি (BJP)। শুধু ভোটে লড়া নয়, তৃণমূল যে গোয়াতে সরকার গড়তে আগ্রহী সেকথা আগেই জানানো হয়েছিল।

মমতার গোয়া সফরের আগেই যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখেতে গোয়াতে রয়েছেন সাংসদ মহুয়া মৈত্র, সৌগত রায়, প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়র মত তৃণমূল নেতৃত্ব। দলের সর্বোচ্চ নেত্রীর সফরের আগেই বিজেপি বিরোধিতার হাওয়া তুঙ্গে নিয়ে যেতে সব রকম চেষ্টা করছে বাংলার শাসক দল। গতকালই সাংসদ মহুয়া মৈত্রের নেতৃত্বে গোয়ার সমুদ্রে সৈকতে রহস্যজনকভাবে নিহত তরুণী সিদ্ধি নায়েকের (Siddhi Naik) পরিবারের সঙ্গে দেখা করে তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরাও, ওই তরুণীর মৃত্যুর জন্য ঘুরিয়ে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতিকেই দায়ী করেছিল তৃণমূল (Trinamool Congress)।

আজ, সোমবার আরও কয়েকধাপ এগিয়ে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের (Pramod Sawant) পদত্যাগ চেয়ে রাজ্যপাল শ্রীধরণ পিল্লাইয়ের সঙ্গে দেখা করেন তৃণমূলের একটি প্রতিনিধি দল। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফ্যালেরিও, সাংসদ সৌগত রায় ও বিজেপি থেকে তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এই প্রতিনিধি দলে ছিলেন। গোয়া সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক (Satyapal Malik)। সেই দুর্নীতি ইস্যুকেই হাতিয়ার করে গোয়ার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। এবার এই পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করের গোয়ার রাজনীতির পারদ যে আরও চড়বে সেবিষয়ে কোনও সন্দেহ নেই।

পোস্টার ছেঁড়ার বিষয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy) ফোনে টিভি৯ বাংলাকে জানিয়েছেন ” মমতা আগমণকে বিপদ মনে করছে বিজেপি। তাই মমতার ছবিতে কালি মাখিয়ে দেওয়া হয়েছে। আমরা রাজ্যপালকে জানিয়েছি, উনি বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।” এই ঘটনা নিয়ে বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) বলেন “যেখানে বিজেপি সরকারে থাকে সেখানে ভোটের আগে বা পড়ে কোনও সন্ত্রাস হয়না। তৃণমূল নিজেরা সন্ত্রাস করে বলেই এই অভিযোগ আনছে। চোরের মায়ের বড় গলা।”

গোয়ার রাজনৈতিক পরিস্থিতি ক্রমশ যেদিকে এগোচ্ছে তাতে আগামী দিনে বিজেপি তৃণমূল চাপান উতর আরও বাড়বে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আগমী গোয়া সফরে মমতা কী বার্তা দেন সেদিকেই নজর রাখবে সংশ্লিষ্ট মহল।

আরও পড়ুন Goa: মমতার সফরের আগে তুঙ্গে তরজা, মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে রাজ্যপালের দ্বারস্থ তৃণমূল