ইয়েদুরাপ্পাকে কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদে চান না একাধিক বিধায়ক

ইয়েদুরাপ্পার (Yediyurappa) দাবি মুখ্যমন্ত্রীর পদ পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত নিষ্ঠার সঙ্গে তিনি সমস্ত দায়িত্ব পালন করে চলেছেন। যদিও তাঁর বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছেন অনেকে।

ইয়েদুরাপ্পাকে কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদে চান না একাধিক বিধায়ক
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 12:44 AM

বেঙ্গালুরু: বেশ কিছুদিন ধরেই দলের অন্দরে ক্ষোভ তৈরি হয়েছে কর্নাটকের মুখ্যমন্ত্রীকে নিয়ে। এই বিষয়ে ইয়েদুরাপ্পা আগেই বলেছিলেন দলের শীর্ষ নেতৃত্ব বললে এখুনি মুখ্যমন্ত্রীর (Chief Minister) পদ থেকে ইস্তফা দিতে রাজি তিনি। পদত্যাগের জন্য প্রস্তুত বলেই জানিয়েছিলেন তিনি। বি এস ইয়েদুরাপ্পাকে (BS Yediyurappa) নিয়ে দলের মধ্যে কলহের খবর ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। অনেক বিধায়ক তাঁকে মুখ্যমন্ত্রীর পদে দেখতে চান না। তাঁর বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছেন অনেকে।

কর্নাটকের বিধায়কদের একটি অংশ নেতৃত্বের পরিবর্তনের জন্য চাপ দিচ্ছেন বিজেপির রাজ্যে দায়িত্বে থাকা অরুণ সিংহকে। এই পরিস্থিতিতে স্বয়ং বি এস ইয়েদুরাপ্পা ইঙ্গিত দিয়েছেন, তিনি দলের শীর্ষ নেতৃত্বের যে কোনও সিদ্ধান্ত মাথা পেতে মেনে নেওয়ার জন্য প্রস্তুত।

বয়স জনিত কারণে তিনি মুখ্যমন্ত্রীর পদ ঠিক মতো সামলাতে পারছেন না। করোনা পরিস্থিতিও তিনি সমালাতে পারেননি বলে দলের বিধায়করা অভিযোগ করেছেন। সেই অভিযোগ ওপর মহলেও পৌঁছেছে। তারপর কানাঘুষো শোনা গিয়েছে ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হতে পারে।

ইয়েদুরাপ্পার দাবি মুখ্যমন্ত্রীর পদ পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত নিষ্ঠার সঙ্গে তিনি সমস্ত দায়িত্ব পালন করে চলেছেন। তবে সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে পদ ছেড়ে দিতে বললে ইস্তফা দেবেন তিনি। কর্নাটকের এক বিজেপি নেতা অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী পদে ইয়েদুরাপ্পার বসার কোনও যোগ্যতা নেই।

আরও পড়ুন: একদিকে ক্ষোভে দেশ জ্বলছে, আরেক দিকে বেড়েই চলেছে জ্বালানির দাম