Jai Bharat: স্বাধীনতা দিবসে ‘জয় ভারত’ গানে দেশবন্দনা এমডিএইচ-র

Jai Bharat: পরাধীন ভারতকে স্বাধীন করতে কত স্বাধীনতা সংগ্রামী তাঁদের প্রাণ বলিদান দিয়েছেন। এই দিনটিকে আরও বিশেষ করে তুলতেই দেশের বিখ্যাত মসলা উৎপাদনকারী কোম্পানি এমডিএইচ এই হৃদয়স্পর্শী গান দেশবাসীকে উপহার দিল। বিখ্যাত গায়ক শানের কণ্ঠে দেশপ্রেমের এই গান হৃদয় ছুঁয়ে যাবে।

Jai Bharat: স্বাধীনতা দিবসে 'জয় ভারত' গানে দেশবন্দনা এমডিএইচ-র
হৃদয় ছুঁয়ে যাবে এই গান
Follow Us:
| Updated on: Aug 15, 2024 | 5:12 PM

‘জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরীয়সী’। সংস্কৃত এই শ্লোকের অর্থ, জননী ও জন্মভূমি স্বর্গের চেয়েও বড়। বিগত ১০৫ বছর দেশের সেবায় নিয়োজিত এমডিএইচ(MDH) স্বাধীনতা দিবসে মাতৃবন্দনায় গান প্রকাশ করলে। ‘জয় ভারত’ নামে এই গান গেয়েছেন বিখ্যাত গায়ক শান। গানটি শুনে প্রত্যেক ভারতবাসী গর্ব অনুভব করবেন। ভারতকে বিকশিত ও বিশ্বগুরু রূপে তুলে ধরতে প্রত্যেক ভারতবাসীকে উদ্বুদ্ধ করবে এই গান।

পরাধীন ভারতকে স্বাধীন করতে কত স্বাধীনতা সংগ্রামী তাঁদের প্রাণ বলিদান দিয়েছেন। এই দিনটিকে আরও বিশেষ করে তুলতেই দেশের বিখ্যাত মসলা উৎপাদনকারী কোম্পানি এমডিএইচ এই হৃদয়স্পর্শী গান দেশবাসীকে উপহার দিল। বিখ্যাত গায়ক শানের কণ্ঠে দেশপ্রেমের এই গান হৃদয় ছুঁয়ে যাবে।

গানটি প্রকাশ করে পদ্মভূষণ সম্মানে সম্মানিত প্রয়াত ধরমপাল গুলাটির পুত্র তথা এমডিএইচয়ের চেয়ারম্যান রাজীব গুলাটি স্বাধীনতা দিবসে প্রত্যেক ভারতবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। একইসঙ্গে তিনি আত্মবিশ্বাসী যে সবার অক্লান্ত চেষ্টা ও ভালবাসায় ভারত সফলতার পথে এগিয়ে যাবে এবং নতুন উচ্চতায় পৌঁছবে। আন্তর্জাতিক লিডার হওয়ার এটাই একমাত্র পথ বলে তিনি মনে করেন।

এই সঙ্গীতে একটি লাইন রয়েছে, ‘অগ্নি যেয়সা তাপ হো জিসমে অগ্নিবীর বান জাতা হে, অর বায়ু কি গতি সে চলতা তো তেজস ক্যাহলাতা হ্যায়’। গানে আরও একটি লাইন রয়েছে, ‘দেশ বড়া হ্যায় হার মজহব সে যুবাশক্তি কা নাড়া হ্যায়, বিকশিত ভারত হো অপনা আব ইয়ে সংকল্প হামারা হ্যায়’। এই গানে দেশবাসীকে একত্রিত হয়ে ভারতকে বিকশিত করার লক্ষ্যে এগিয়ে যাওয়ার বার্তা রয়েছে। স্বাধীনতা দিবসের এই পুণ্যতিথিতে বিজ্ঞানী ও জওয়ানদের স্যালুট জানায় এমডিএইচ।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)