টিকাকরণ নিয়ে অডিট চাইতে ঝড় উঠল পিএসি-র বৈঠকে, চেয়ারম্যান পদ ছাড়তে চাইলেন অধীর

সূত্রের খবর, বুধবার পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠকে টিকাকরণ নিয়ে অডিটের দাবি তোলেন অধীর। অভিযোগ, তিনি সেই দাবি তুললে আলোচনায় বাধা দেন অন্যান্য সদস্যরা।

টিকাকরণ নিয়ে অডিট চাইতে ঝড় উঠল পিএসি-র বৈঠকে, চেয়ারম্যান পদ ছাড়তে চাইলেন অধীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 11:33 PM

নয়া দিল্লি: করোনা দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে বুধবার দীর্ঘ দিন বাদে বসেছিল সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক। কিন্তু সেই বৈঠকে কোভিড টিকাকরণ নিয়ে আলোচনা করতে চাইলে কমিটির বাকি সদস্যদের সঙ্গে তীব্র মতপার্থক্য হয় পিএসসি চেয়ারম্যান তথা কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর। শুধু এনডিএ সদস্য নয়, শিবসেনা এবং জেডিইউ-র মতো দলের সদস্যরাও অধীরের বক্তব্য নিয়ে আপত্তি তোলেন বলে অভিযোগ। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে একটা সময়ে গিয়ে চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেওয়ারও হুমকি দেন কংগ্রেসের দলনেতা।

সূত্রের খবর, বুধবার পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠকে টিকাকরণ নিয়ে অডিটের দাবি তোলেন অধীর। অভিযোগ, তিনি সেই দাবি তুললে আলোচনায় বাধা দেন অন্যান্য সদস্যরা। তিনি ক্যাগের রুল অনুসরণ করে বিষয়টি উত্থাপন করেননি বলেই দাবি করা হয়ে সূত্র মারফৎ। যেই কারণ দেখিয়ে শিবসেনা এবং জেডিইউ-র মতো দলের প্রতিনিধিরা বাধা দেন। অধীর বৈঠকের এজেন্ডার বাইরে গিয়ে কথা বলছেন বলে দাবি করা হয় বাকি দলের তরফে। গোটা বিষয়টি নিয়ে বৈঠকের আবহ উত্তপ্ত হয়ে ওঠে। চলতে থাকে কড়া বাক্য বিনিময়।

আরও পড়ুন: ২০০-র স্বপ্ন ৭৭-এ ভাঙল কেন? হারের পোস্টমর্টেম করতে লক্ষ্মীবারেই বৈঠকে গেরুয়া শিবির

এ দিনের বৈঠকে অতিমারি সম্পর্কিত বিষয়ে আলোচনা করতে চেয়েছিলেন অধীর। কিন্তু তিনি কথা বলতে শুরু করতেই জেডিইউ-র জগদম্বিকা পাল ও লালন সিংহের নেতৃত্বে এনডিএ সদস্যরা আপত্তি জানান বলে অভিযোগ। তাঁরা দাবি করেন, বৈঠকের এজেন্ডা থেকে সরে গিয়ে অধীর কংগ্রেসের এজেন্ডা ভিত্তিক ইস্যুর অবতারণা করছেন বৈঠকে। তখনই অধীর জানান, তিনি চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিতে রাজি। যদিও এরপর বেশ কিছুক্ষণ তাঁকে বুঝিয়ে শান্ত করা হয়। শেষে সর্বসম্মতিক্রমে ঠিক হয়, পিএসসি-র পরবর্তী বৈঠকে যে এজেন্ডা থাকবে, তা নিয়েই কথা হবে।

আরও পড়ুন: ধনখড়ের সফরনামা: প্রথম দিন ৩ সাক্ষাৎ, দ্বিতীয়ায় কী অপেক্ষা করছে? দিল্লিতে নজর তৃণমূলের