Bhupendra Patel: মোদী-শাহের উপস্থিতিতে দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল

Bhupendra Patel takes oath as Gujarat Chief Minister: সোমবার (১২ ডিসেম্বর), গুজরাটের সপ্তম বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন ভূপেন্দ্র প্যাটেল।

Bhupendra Patel: মোদী-শাহের উপস্থিতিতে দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল
দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন ভূপেন্দ্র প্যাটেল
Follow Us:
| Updated on: Dec 12, 2022 | 3:00 PM

আহমেদাবাদ: সোমবার (১২ ডিসেম্বর), গুজরাটের সপ্তম বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন ভূপেন্দ্র প্যাটেল। গান্ধীনগরের নয়া সচিবালয়ের কাছে হেলিপ্যাড গ্রাউন্ডে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং অন্যান্য বিশিষ্টজনদের উপস্থিতিতে গুজরাটের অষ্টাদশতম মুখ্যমন্ত্রী হিসেবে ভূপেন্দ্র প্যাটেলকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল আচার্য দেবব্রত। উল্লেখ্য এই নিয়ে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল।

গুজরাটে এদিন ভূপেন্দ্র প্যাটেলের শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষ্যে চাঁদের হাট বসেছিল বলা যায়। প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও, এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা এবং অন্যান্য শীর্ষস্থানীয় বিজেপি নেতারা। ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা প্রমুখ।

২০২১ সালের সেপ্টেম্বরে, বিজয় রুপানিকে সরিয়ে তার জায়গায় ভূপেন্দ্র প্যাটেলকে নয়া মুখ্যমন্ত্রী করা হয়েছিল। তাঁকে সামনে রেখেই এইবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল বিজেপি। ১৮২ আসনের বিধানসভায় ১৫৬টি আসনে জিতেছে গেরুয়া শিবির। গত শুক্রবার ভূপেন্দ্র প্যাটেল এবং তাঁর মন্ত্রিসভার সদস্যরা রাজ্যপালের কাছে ইস্তফা দিয়েছিলেন। শনিবার, ভুপেন্দ্র প্যাটেলই বিজেপির বিধানসভার দলনেতা মনোনীত হন। তারপরই তিনি রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানান।

এদিন, তাঁর সঙ্গে আরও কয়েকজন নতুন মন্ত্রী শপথ গ্রহণ করলেন। কানুভাই দেশাই, ঋষিকেশ প্যাটেল, রাঘবজি প্যাটেল, হর্ষ সাংভি, জগদীশ বিশ্বকর্মা, বলবন্তসিং রাজপুত, পুরষোত্তম সোলাঙ্কি, নরেশ প্যাটেল, বাচুভাই খাবাড প্রমুখ মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।