Manipur CM Announcement : ‘স্থিতিশীল সরকারে জোর,’ এন বীরেন সিংকেই মণিপুরের মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিল বিজেপি

Manipur CM : বিদায়ী মুখ্যমন্ত্রীতেই ভরসা রাখলেন বিজেপি হাই কম্যান্ড। দ্বিতীয়বারের জন্য মণিপুরের মুখ্যমন্ত্রী হবেন বিজেপি নেতা এন বীরেন সিং।

Manipur CM Announcement : 'স্থিতিশীল সরকারে জোর,' এন বীরেন সিংকেই মণিপুরের মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিল বিজেপি
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 5:12 PM

ইম্ফল : নির্বাচনের ফলাফল বেরিয়েছে ১০ মার্চেই। বিজেপি সেখানে বিপুল ভোটে জয়ী হয়ে পুনরায় ক্ষমতায় এসেছে। মণিপুরে ৬০ টি বিধানসভা আসনের মধ্যে ৩২ টি আসনেই জয় পেয়েছে বিজেপি। সংখ্যাগরিষ্ঠতা পেলেও মুখ্যমন্ত্রীর গদি কার নাম হবে তা নিয়ে চলছিল জোর জল্পনা। দিল্লিতে এই নিয়ে বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতৃত্বরা। এইবার সব জল্পনাপ অবসান হল। বিদায়ী মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়েই ভরসা রাখলেন বিজেপি হাই কম্যান্ড। দ্বিতীয়বারের জন্য মণিপুরের মুখ্যমন্ত্রী হবেন বিজেপি নেতা এন বীরেন সিং। মুখ্যমন্ত্রীর ঘোড়দৌড়ে ছিলেন দুই বারের বিধায়ক এবং মন্ত্রী বিশ্বজিৎ সিং এবং ইয়ামনাম খেমচাঁদ।

গতকালই মুখ্যমন্ত্রীর মুখের তালিকায় থাকা তিনজন বিজেপি নেতাই দিল্লি গিয়েছিলেন। সেখানে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের সঙ্গে দেখা করেন তাঁরা। সেই সাক্ষাতেই পরবর্তী পাঁচ বছরের জন্য মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মণিপুরের মুখ্যমন্ত্রীর গদি কার হবে তা নিয়ে আজই চূড়ান্ত ঘোষণা হওয়ার কথা ছিল। সেই লক্ষ্যেই আজই মণিপুরের রাজধানী ইম্ফলে এসে পৌঁছোন কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমন এবং কিরণ রিজিজু। তাঁরা দু’জনেই মণিপুরে বিজেপির প্রধান পর্যবেক্ষক।

৬১ বছর বয়সী এন বীরেন সিং একজন প্রাক্তন ফুটবলার এবং সাংবাদিক। তিনি মণিপুরে বিজেপির প্রচারাভিযানের নেতৃত্ব দিয়েছিলেন। তবে মণিপুর বিধানসভা নির্বাচনে কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করা হয়নি বিজেপির তরফে। তবে বিজেপির আজকের সিদ্ধান্ত প্রতিষ্ঠানবিরোধিতার কোনও প্রতিফলন দেখা গেল না বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, “এটা সবার সর্বসম্মতিক্রমে নেওয়া একটি ভাল সিদ্ধান্ত। এটি নিশ্চিত করবে যে মণিপুরে একটি স্থিতিশীল এবং দায়িত্বশীল সরকার রয়েছে যা আরও উন্নয়ন করবে কারণ প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে কেন্দ্র বর্তমানে উত্তর-পূর্ব রাজ্যগুলিতে বিশেষ মনোযোগ দিচ্ছে।”

আরও পড়ুন : Karnataka Hijab Row : হিজাব মামলায় রায়দানের পর প্রধান বিচারপতিকে প্রাণনাশের হুমকি! তড়িঘড়ি Y-ক্যাটাগরির নিরাপত্তার ঘোষণা বোম্মাইয়ের