ইউটিউব থেকে মাসে লক্ষ লক্ষ টাকা রোজগার করেন কেন্দ্রীয় মন্ত্রী!

Nitin Gadkari: কোভিডকালে গৃহবন্দি থাকার সময় নতুন কাজে মনোনিবেশ করেছিলেন কেন্দ্রীয় সড়ল পরিবহন মন্ত্রী নীতিন গড়করী।

ইউটিউব থেকে মাসে লক্ষ লক্ষ টাকা রোজগার করেন কেন্দ্রীয় মন্ত্রী!
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 1:58 PM

হরিয়ানা: কোভিডকালে তথা লকডাউনের সময় গৃহবন্দি থেকে অনলাইনে পরীক্ষামূলকভাবে নানা ধরনের কাজকর্ম করেছেন অনেকেই। কেউ কেউ রোজগারের উপায়ও খুঁজে পেয়েছেন। তবে, খোদ কেন্দ্রীয় মন্ত্রীর মুখ থেকে শোনা গেল যে অনলাইনে ভিডিয়ো আপলোড করে লক্ষ লক্ষ টাকা রোজগার করেছেন তিনিও। অতিমারির কালে সময় কাটাতে ইউ টিউবে (You Tube) ভিডিয়ো আপলোড করতেন তিনি। আর তাতেও দর্শকের সংখ্যা বেড়ে যায় হু হু করে। সেখান থেকেই টাকা পাচ্ছেন তিনি। এক অনুষ্ঠানে নিজেই এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করী (Nitin Gadkari)। তিনি জানিয়েছেন, বর্তমানে মাসে ৪ লক্ষ টাকা রোজগার করেন তিনি।

হরিয়ানায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে তাঁর এই নতুন উদ্যোগের কথা নীতিন গড়করী। দিল্লি- মুম্বই এক্সপ্রেসওয়ের কাজ কতদূর এগিয়ে, কী ভাবে এগোচ্ছে তা খতিয়ে দেখতেই ওই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। করোনাকালে কী ভাবে সময় কাটিয়েছেন, সে কথা বলতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জানান তিনি মূলত দুটি জিনিসে মন দিয়েছিলেন তিনি। এক হল রান্না আর দ্বিতীয়টি হল বিভিন্ন বিষয়ে বক্তব্য দেওয়া। তিনি জানান, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে অনেক বক্তব্য রেখেছেন তিনি ওই সময়।

এ দিন তিনি বলেন, ‘কোভিডের সময় আমি দুটি জিনিস করেছি। রান্ন করেছি আর ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে লেকচার দিয়েছি।’ এই কয়েক মাসে অনলাইনে অনেক লেকচার দিয়েছেন বলেও জানান তিনি। এই সব লেকচার ইউটিউবে আপলোড করা হয়েছে। নীতিন গড়করী জানিয়েছেন, সেই লেকচারে ইউ টিউবে এত বেশি ভিউয়ারশিপ হয়েছে যে তার থেকেপ্রত্যেক মাসে ৪ লক্ষ টাকা আয় হয় তাঁর।

এ দিন আরও এক মজার তথ্য জানান মন্ত্রী। অনেক বছর আগে তিনি তাঁর শ্বশুরবাড়ি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন। এমনকি নিজের স্ত্রীকেও জানাননি সে কথা। আদতে রাস্তা তৈরির কাজ আটকে যাচ্ছিল বাড়িটির জন্য। কারণ তাঁর শ্বশুরবাড়ি ছিল রাস্তার মাঝে। তাই বাড়িটি অবিলম্বে সরানো প্রয়োজন ছিল। সে জন্যই স্ত্রীকে না বলেই ওই বাড়ি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: কংগ্রেসে আপত্তি নেই, তবে জোট হলে মুখ রাহুল নন, মমতাই! ‘জাগো বাংলা’য় স্পষ্ট বার্তা তৃণমূলের

এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, গুরগাঁও লোকসভার সাংসদ রাও ইন্দ্রজিৎ সিং। উপস্থিত ছিলেন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়ার প্রতিনিধিরাও। মূলত দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের কাজ খতিয়ে দেখতেই এ দিন হাজির হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। ৯৫ হাজার কোটি টাকা খরচে এই রাস্তা নির্মাণ হচ্ছে। ২০২৩-এর মার্চের মধ্যে সেই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। এ দিন রাস্তা তৈরির কাজ পরিদর্শন করে নীতিন গড়করী জানান যে নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে রাস্তার কাজ।

আরও পড়ুন:  বছর ঘুরতেই বদলা নিল ফরাসি সেনা, গ্রেটার সাহারায় খতম করা হল আইসিস প্রধানকে