ভিডিয়ো: হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়, মৃত বেড়ে ২২

করোনা বিধ্বস্ত মহারাষ্ট্রের নাসিকেই হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়।

ভিডিয়ো: হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়, মৃত বেড়ে ২২
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 3:37 PM

নাসিক: দেশজুড়ে ভয়ঙ্কর করোনা সংক্রমণ। করোনা বিধ্বস্ত মহারাষ্ট্রের নাসিকেই জাকির হোসেন হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়। যার ফলে কোভিড ওয়ার্ডে অন্তত ২২ রোগীর মৃত্যু হয়েছে, এমনটাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সেখানকার জেলাশাসক। গুরুতর অসুস্থ অনেকে। আশঙ্কাজনক অবস্থায় ৩১ জন রোগীদের অন্যত্র স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে ১৭১ জন রোগী ভর্তি ছিলেন। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে জানিয়েছেন, ভেন্টিলেটরে থাকা রোগীদের অনেকেই প্রাণ হারিয়েছেন। জেলাশাসকের কথা অনুযায়ী, ওই হাসপাতালে প্রায় ৩০ মিনিট অক্সিজেন পরিষেবা ছিল না। সে কারণেই রোগীরা প্রাণ হারিয়েছেন।

যুদ্ধকালীন পরিস্থিতিতে নাসিকের ওই হাসপাতালে পরিস্থিতি মোকাবিলার কাজ চলছে। দেশজুড়ে করোনা সংক্রমণের দ্রুততা বৃদ্ধির ফলে অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে। আর তার মধ্যেই মহারাষ্ট্রের নাসিক হাসাপাতালের এই মর্মান্তিক ঘটনা। ২৫ জন রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে অসমর্থিত সূত্রে। প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, অক্সিজেনের ট্যাঙ্কের ভালভে সমস্যার ফলেই এই বিপত্তি হয়েছে। গোটা এলাকায় যেভাবে অক্সিজেন যেভাবে ছড়িয়ে পড়েছে তাতে আগুন লেগে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তাই ঘটনাস্থলে পৌঁছেছে  দমকলের একাধিক ইঞ্জিন।

ট্যাঙ্কে অক্সিজেন ভরার সময় এই বিপত্তি হয়েছে বলে জানা গিয়েছে। রোগীদের ছোট অক্সিজেন সিলিন্ডারের সাপোর্টে অ্যাম্বুলেন্সের মাধ্যমে অন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির নেতা মাজ়িদ মেমন টুইট করে যাঁদের গাফিলতির ফলে এই ঘটনা ঘটেছে তাঁদের শাস্তির দাবি করেছেন। মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: মা পজিটিভ হলে শিশুকে কি মাতৃদুগ্ধ পান করানো যেতে পারে? জানুন বিশেষজ্ঞের মত