Amit Shah on Modi: ‘মোদীই বহু দলীয় গণতন্ত্রে মানুষের আস্থা ফিরিয়েছেন’, দরাজ প্রশংসা অমিতের

Amit Shah on Modi: 'মোদীই বহু দলীয় গণতন্ত্রে মানুষের আস্থা ফিরিয়েছেন', দরাজ প্রশংসা অমিতের
ছবি সৌজন্যে : PTI

Multiparty Democracy: এদিন তাৎপর্যপূর্ণভাবে বহুদলীয় গণতন্ত্রের কথা শোনা যায় বিজেপির মুখে। তিনি বলেন, "কংগ্রেস জামানায় বহু দলীয় গণতন্ত্রের ওপর থেকে মানুষের বিশ্বাস, আস্থা উঠে গিয়েছিল।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 11, 2022 | 6:32 PM

নয়া দিল্লি: ২০১৪ সালে নরেন্দ্র মোদী (Narendra Modi) দেশের প্রধানমন্ত্রী দায়িত্বভার নেওয়ার পর থেকে দলে তাঁর গুরুত্ব বাড়ছিল। বিজেপির সর্বভারতীয় সভাপতির পদ সামলানোর পর তিনি এখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর বিশেষ আস্থাভাজন হিসেবে পরিচিত ছিলেন অমিত শাহ। এই কথা সকলেই মেনে নিয়েছেন দল তথা সরকারে প্রধানমন্ত্রী মোদীর পর তিনিই সব থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি। এবার আরও একবার নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বুধবার “Modi @ 20: Dreams Meet Delivery” শীর্ষক বই প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অমিত জানিয়েছেন, দেশের মানুষের প্রধানমন্ত্রী মোদীর প্রতি অগাধ আস্থা রয়েছে এবং তারা সকলেই মোদীকে অত্যন্ত ভালবাসেন। সেই কারণে পরিবারিক পরিচিতি ছাড়াই তিনি দেশের নেতা হিসেবে উঠে এসেছেন। এই অনুষ্ঠানে অমিত বলেন, মোদীর নেতৃত্বে বিজেপি দেশের প্রতি কোনায় পৌঁছে গিয়েছে এবং বিজেপি ‘হিন্দিভাষীদের দল’ এমন ভুল ধারণা ভেঙে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

তিনি বলেন, “২০১৪ সালে কোনও পারিবারিক পরিচিতি ছাড়াই বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি। ২০১৯ সালে দ্বিতীয়বার মানুষ তাঁর প্রতি অগাধ আস্থা দেখিয়েছিল। তিনি মানুষের বিশ্বাস অর্জন করতে পেরেছেন।” শাহ বলেন, মোদী দল ও দেশের জন্য সমানভাবে কাজ করে যাচ্ছেন এবং তাঁর নেতৃত্বেই বিজেপি বিশ্বের সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে উঠে এসেছে। তিনি বলেন, “অনেকেই বিজেপিকে হিন্দিভাষীদের দল বলত। কিন্তু গুজরাট থেকে উত্তরপূর্বের রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। বিজেপি অনেকে শহুরে দল বলত, কিন্তু গ্রামের পর গ্রামে বিজেপি জিতেছে। গোটা দেশেই মানুষ বিজেপিকে দারুণভাবে গ্রহণ করে নিয়েছে।” এদিন তাৎপর্যপূর্ণভাবে বহুদলীয় গণতন্ত্রের কথা শোনা যায় বিজেপির মুখে। তিনি বলেন, “কংগ্রেস জামানায় বহু দলীয় গণতন্ত্রের ওপর থেকে মানুষের বিশ্বাস, আস্থা উঠে গিয়েছিল। মানুষ গণতন্ত্রকে অবিশ্বাস করতে শুরু করেছিল, কিন্তু মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরই মানুষের গণতন্ত্রের প্রতি আস্থা ফিরে এসেছে।” অমিত শাহ বলেন, মোদীর বিদেশ নীতি দেখলেই বোঝা যাবে যে, ভারত সবদেশের সঙ্গেই বন্ধুত্ব করতে আগ্রহী এবং দেশের নিরাপত্তাই মোদীর অগ্রাধিকার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA