মোদীর এই গুণ বাকি রাষ্ট্রনেতাদেরও থাকা উচিত, মোদী ম্যাজিকে মুগ্ধ হয়ে বললেন নোবেলজয়ী পদার্থবিজ্ঞানী

PM Modi: প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর নোবেলজয়ী পদার্থবিজ্ঞানী বলেন, "খুব ভাল আলোচনা হয়েছে আমাদের মধ্যে। আমরা আধ্য়াত্মিক বিষয়, কোয়ান্টম টেকনোলজি, কোয়ান্টম ফিজিক্স নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয়েছে, উনি একজন আধ্যাত্মিক রাষ্ট্রনেতা।"

মোদীর এই গুণ বাকি রাষ্ট্রনেতাদেরও থাকা উচিত, মোদী ম্যাজিকে মুগ্ধ হয়ে বললেন নোবেলজয়ী পদার্থবিজ্ঞানী
নোবেলজয়ী পদার্থবিজ্ঞানীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 9:01 AM

ভিয়েনা: অস্ট্রিয়াতেও মোদী ম্যাজিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে কথা বলে মুগ্ধ নোবেলজয়ী বিশিষ্ট পদার্থবিজ্ঞানী অ্যান্টন জ়েলিঙ্গার। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সেরে তিনি বলেন, “আমার মতে, প্রধানমন্ত্রী মোদী একজন আধ্য়াত্মিক ব্যক্তি। বর্তমান সময়ে অনেক রাষ্ট্রনেতার মধ্যে এই গুণ প্রয়োজন।”

অস্ট্রিয়া সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু’দিনের রাশিয়া সফরের পরই মঙ্গলবার রাতে অস্ট্রিয়ার ভিয়েনায় পৌঁছন প্রধানমন্ত্রী মোদী। বুধবার সারাদিন ঠাসা কর্মসূচি ছিল তাঁর। দ্বিপাক্ষিক বৈঠক, বাণিজ্য়িক বৈঠকের ফাঁকেই নোবেলজয়ী অস্ট্রিয়ার পদার্থবিজ্ঞানী অ্যান্টন জ়েলিঙ্গারের সঙ্গেও সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর নোবেলজয়ী পদার্থবিজ্ঞানী বলেন, “খুব ভাল আলোচনা হয়েছে আমাদের মধ্যে। আমরা আধ্য়াত্মিক বিষয়, কোয়ান্টম টেকনোলজি, কোয়ান্টম ফিজিক্স নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয়েছে, উনি একজন আধ্যাত্মিক রাষ্ট্রনেতা। বর্তমান সময়ে অনেক রাষ্ট্রনেতার মধ্যে এই গুণ থাকা জরুরি।”

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এক্স হ্য়ান্ডেলে নোবেলজয়ীর সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। তিনি লিখেছেন, “নোবেলজয়ী অ্যান্টন জ়েলিঙ্গারের সঙ্গে অসাধারণ বৈঠক হয়েছে। কোয়ান্টম মেকানিক্সে তাঁর কাজ আগামী প্রজন্মের গবেষক ও উদ্ভাবকদের পথ প্রদর্শন করবে। জ্ঞান ও নতুন কিছু শেখার জন্য ওনার আগ্রহ স্পষ্ট দেখা যায়। আমি ন্যাশনাল কোয়ান্টম মিশন ও প্রযুক্তি ও উদ্ভাবন নিয়ে সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করেছি। ওনার লেখা বই পেয়ে খুব খুশি আমি।”