PM Narendra Modi : ‘বিজ্ঞরা এবারে বলবেন ২২-র ফল ২৪-র ভাগ্য নির্ধারণ করে দিয়েছে’,আত্মবিশ্বাসের সুর মোদী কণ্ঠে!

PM Narendra Modi : পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হল আজ। চার রাজ্যে বিজেপি বিপুল জয়লাভ করেছে। চার রাজ্যে বিজেপির বিপুল জয়ে দলে আজ থেকেই হোলি শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi : 'বিজ্ঞরা এবারে বলবেন ২২-র ফল ২৪-র ভাগ্য নির্ধারণ করে দিয়েছে',আত্মবিশ্বাসের সুর মোদী কণ্ঠে!
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 9:57 PM

নয়া দিল্লি : পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হল আজ। চার রাজ্যে বিজেপি বিপুল জয়লাভ করেছে। উত্তর প্রদেশে জয়ের পর সভা করে ইতিমধ্যেই রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়েছেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেছেন। চার রাজ্যে বিজেপির জয়ের পর বৃহস্পতিবার নয়াদিল্লিতে সদর দফতর থেকে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বক্তৃতার শুরুতেই নির্বাচনে অংশগ্রহণকারী সকল ভোটারকে অভিনন্দন জানিয়ে তিনি বলেছেন,”এটা ভারতের লোকতন্ত্রের উৎসবের দিন। আমাদের মা, বোন এবং যুব সম্প্রদায় বিজেপিকে সমর্থন করেছে। আমার ভেবে ভালো লাগছে যে প্রথমবারের ভোটাররা উৎসাহের সঙ্গে ভোটদানে অংশগ্রহণ করেছে। আর বিজেপির জিত পাকাপাকি করেছে।” তিনি এই জয় প্রসঙ্গে বলেছেন, “অনেক বিজ্ঞরা এইবার বলবেন ২০২২ এর ফলাফলে ২০২৪ এর ফল নির্ধারণ হয়ে গিয়েছে।”

চার রাজ্যে বিজেপির বিপুল জয়ে দলে আজ থেকেই হোলি শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি মঞ্চ থেকে পুরো দলকে এবং কর্মকর্তাকে পথ দেখানোর জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি উত্তর প্রদেশের জয় প্রসঙ্গে বলেছেন,”উত্তর প্রদেশ দেশকে অনেক প্রধানমন্ত্রী দিয়েছে। কিন্তু উত্তর প্রদেশের পাঁচ বছরের কোনও সরকারকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনা এটি প্রথম উদাহরণ। উত্তর প্রদেশে ৩৭ বছর পর এটা প্রথমবার কোনও সরকার দুইবার ক্ষমতায় এসেছে।” তিনি আরও বলেছেন, “কেউ কেউ ইউপির নির্বাচনের বদনাম করে বলতেন যে এখানে তো শুধু জাতিপাতই চলে। ২০১৪, ২০১৯, ২০১৭ এবং ২০২২ এর নির্বাচনের ধরন দেখুন। প্রতিবার জনগণ বিকাশ এবং উন্নয়নকেই বেছে নিয়েছেন।” তিনি জানিয়েছেন যে,ইউপির শিক্ষিত এবং অশিক্ষিত, গ্রামাঞ্চল এবং শহরাঞ্চলের নাগিরকরা শিক্ষা দিয়েছেন যে জাতির গরিমা দেশকে জোড়ার জন্য হওয়া উচিত। দেশকে ভাঙার জন্য নয়।

মোদী বলেছেন, “উত্তরাখণ্ডে বিজেপি নতুন ইতিহাস রচনা করেছে। রাজ্যে প্রথমবার কোনও দল লাগাতার দুইবার ক্ষমতায় এল। সীমান্ত লাগোয়া একটি পাহাড়ি রাজ্য, একটি সমুদ্রবর্তী রাজ্য, এবং মা গঙ্গার তীরে একটি রাজ্য ও উত্তরে একটি রাজ্যে বিজেপি জয়ী হয়েছে। অর্থাৎ, বিজেপি় চারদিক থেকে আশীর্বাদ পেয়েছে।” তিনি আরও বলেছেন, “এই সবগুলি রাজ্যের নির্বাচনী চ্যালেঞ্জ এবং বিকাশের পথ ভিন্ন কিন্তু সব রাজ্যকে এক সূত্রে বাধছে বিজেপির উপর তাঁদের বিশ্বাস।”

বিজেপির উন্নয়নের প্রতি জোর দিয়ে মোদী বলেছেন, “এই নির্বাচনী ফল বিজেপির জনকল্যাণমুখী সরকার পরিচালনার উপর শীলমোহর দেয়। প্রথমে জনতা বিদ্যুৎ,টেলিফোন এবং জলের মতো বিভিন্ন সাধারণ বিষয়েও নিজেদের অধিকার চেয়ে সরকারের দরজায় গিয়ে কড়া নাড়তে হত। টাকা দিতে হত। দেশে গরিবদের নামে অনেক ঘোষণা করা হয়েছে এবং অনেক জনমুখী প্রকল্প চালু করা হয়েছে। তবে সেই যোজনা গরিবদের কাছ অবধি পৌঁছোনোর জন্য সুপ্রশাসন এবং তাঁদের ঘরে পৌঁছে দেওয়ার অনেক মাহাত্ম্য রয়েছে।” তিনি আরও বলেছেন, “বিজেপি গরিবদের ভরসা দেয় যে প্রত্যেক গরিবের কাছে সরকারের ঘোষিত সুবিধা নিশ্চয় পৌঁছবে। গরিবের ঘর পর্যন্ত তাঁর অধিকার না পৌঁছনো অবধি শান্ত হয়ে বসার পাত্র আমি নই।”

মহিলা ভোট প্রসঙ্গে মোদী বলেছেন, “বিজেপির জিতের একটি বড় বিষয় স্ত্রী শক্তি। যেখানে যেখানে মহিলারা পুরুষের থেকে বেশি ভোট দিয়েছেন সেখানে বিজেপির বিপুল জয় মিলেছে।” পঞ্জাবে বিজেপির কর্মকর্তাদেরও বিশেষ প্রশংসা করেছেন নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, “তাঁরা বিপরীত পরিস্থিতিতেও যেভাবে দলের পতাকা ধরে রেখেছেন তাতে পঞ্জাবে আগামিদিনে বিজেপিকে শক্তিশালী করে তুলবে তা আমি বিশ্বাস করছি। আমি নিজে চোখে দেখতে পাচ্ছি পঞ্জাবে বিজেপি একটি নতুন শক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করবে।” উল্লেখ্য, পঞ্জাবে ১১৭ টি আসনের মধ্যে বিজেপি জোট পেয়েছে মাত্র ২ টি ভোট।

আরও পড়ুন : Assembly Election Result 2022: নয়ডায় রেকর্ড জয় রাজনাথ-পুত্রের, ধারে কাছে ঘেঁষতে পারল না সপা