PM Modi’s Meeting with CMs: করোনার ঊর্ধ্বমুখী গ্রাফে বাড়ছে উদ্বেগ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

PM Modi's Meeting with CMs: এই বৈঠকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব সহ স্বাস্থ্য মন্ত্রকের একাধিক শীর্ষ আধিকারিকরাও উপস্থিত থাকবেন।

PM Modi's Meeting with CMs: করোনার ঊর্ধ্বমুখী গ্রাফে বাড়ছে উদ্বেগ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী
ছবি সৌ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 11:09 AM

নয়া দিল্লি: দেশে ফের একবার ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ (COVID-19)। গত সপ্তাহ থেকেই হঠাৎ করে বাড়তে শুরু করেছে দেশের দৈনিক সংক্রমণ। দিল্লি, কেরল সহ একাধিক রাজ্যের সংক্রমণ হার নিয়েও ক্রমশ বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে আশঙ্কা করা হচ্ছে, ফের একবার আছড়ে পড়তে পারে করোনার ঢেউ (COVID-19 Wave)। যদি করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ে, তবে কীভাবে পরিস্থিতি সামাল দেওয়া যাবে, তা নিয়ে আলোচনা করতেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে, আগামী বুধবার, ২৭ এপ্রিল সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর এই বৈঠক হবে।

জানা গিয়েছে, দেশের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ নিয়েই আলোচনা করতে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছ থেকে তিনি সংশ্লিষ্ট রাজ্যের সংক্রমণের গতি প্রকৃতি সম্পর্কে জানতে চাইবেন বলে জানা গিয়েছে। আগামী বুধবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে।

কেন্দ্রীয় সূত্রে খবর, এই বৈঠকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব সহ স্বাস্থ্য মন্ত্রকের একাধিক শীর্ষ আধিকারিকরাও উপস্থিত থাকবেন। ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব একটি বিশেষ উপস্থাপনা পেশ করবেন বলেও জানা গিয়েছে। রাজ্যের সংক্রমণ নিয়ন্ত্রণে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায়, সে সম্পর্কেও মুখ্যমন্ত্রীদের কাছ থেকে মতামত জানতে চাওয়া হবে।

চলতি বছরের শুরুতেই ওমিক্রনের দাপটে বেড়েছিল করোনা সংক্রমণ। তবে এক মাসের মধ্যেই সেই সংক্রমণ ফের কমেও যায়। সংক্রমণের হার নিম্নমুখী হতেই শিথিল করে দেওয়া হয়েছে করোনা বিধিনিষেধও। কিন্তু গত সপ্তাহ থেকেই ফের একবার একাধিক রাজ্যে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। একদিকে দিল্লিতে যেমন দৈনিক আক্রান্তের সংখ্যা হাজার পার করছে, তেমনই আবার কেরল, মহারাষ্ট্রের সংক্রমণ নিয়েও বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতেই দেশবাসীর সুরক্ষার কথা ভেবে জরুরি বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Amit Shah Slams RJD : ‘মানুষ জঙ্গলরাজ ভুলবে না,’ রেকর্ড ভাঙার মঞ্চ থেকে লালুর দলকে আক্রমণ শাহের