PM Modi Speech : ‘দেশের দরিদ্রদের কাছে সুবিধা পৌঁছে দিতে হবে,’ আগামী ২৫ বছরের জন্য লক্ষ্য স্থির মোদীর

BJP National Meet 2022 : জয়পুরে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের একটি বৈঠক হয় শুক্রবার। এই বৈঠকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি কেন্দ্রে বিজেপির আট বছরের বিভিন্ন জনহিতকর কাজের প্রসঙ্গ তুলে ধরেন। পাশাপাশি কর্মকর্তাদের দেশবাসীর ঘরে ঘরে পৌঁছে যাওয়ার পরামর্শ দেন।

PM Modi Speech : 'দেশের দরিদ্রদের কাছে সুবিধা পৌঁছে দিতে হবে,' আগামী ২৫ বছরের জন্য লক্ষ্য স্থির মোদীর
ছবি সৌজন্য়ে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 2:05 PM

জয়পুর : কেন্দ্রে আট বছরে ভারতীয় জনতা পার্টি (Bharatitya Janata Party) চালিত এনডিএ (NDA) সরকার দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় ও সুরক্ষার নিশ্চিত করেছে। শুক্রবার বিজেপির একটি জাতীয় বৈঠকে ভার্চুয়ালি অংশগ্রহণ করে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। এদিন বৈঠকে কেন্দ্রে ৮ বছরের বিজেপি সরকারের জনহিতকর প্রকল্প ও যোজনার প্রসঙ্গ তুলে ধরেন তিনি। তিনি জানিয়েছেন ২০১৪ থেকে কেন্দ্রের সরকারের উপর ভরসা রেখেছেন দেশের জনগণ।

শুক্রবার রাজস্থানের জয়পুরে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে প্রথমে বিজেপি কার্যকর্তাদের উদ্দেশে বক্তব্য রাখেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেখানে দলের আগামী ২৫ বছরের জন্য লক্ষ্য স্থির করা হয়। তারপর ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন দলের কার্যকর্তাদের দেশের নাগরিকদের ঘরে ঘরে পৌঁছে যাওয়ার কথা বলেন। তিনি বিজেপি নেতা কর্মীদের একটি অভিযান শুরু করে বলেন। সেই অভিযানে যাতে নিশ্চিত করা হয় যে সরকারের জনহিতকর প্রকল্প থেকে দেশের দরিদ্র ও যোগ্য সুবিধাভোগীরা বাদ না পড়েন। তিনি এদিন বলেছেন, ‘কেন্দ্রের এনডিএ সরকারের ৮ বছর পূরণ হচ্ছে এই মাসে। এই ৮ বছর সংকল্পের, সেবা, সুশাসনের। এই কয়েক বছরে দেশের দরিদ্রের সেবা, সুশাসন ও কল্যাণে অঙ্গীকারবদ্ধ থেকেছে সরকার।’ তিনি জানিয়েছেন, এই আট বছরে দেশের ছোটো কৃষক, শ্রমিক ও মধ্যবিত্তদের আশা ও চাহিদা পূরণের চেষ্টা করা হয়েছে।

মোদীর কথায়, ২০১৪ র পর দেশের সরকারের প্রতি নাগরিকদের বিশ্বাস ফিরিয়ে এনেছে বিজেপি সরকার। এই বিশ্বাস আগের সরকারের জমানায় একেবারে উড়ে গিয়েছিল বলে দাবি করেছেন তিনি এদিন। তিনি বলেছেন, গোটা বিশ্ব এখন অনেক আশা নিয়ে ভারতের দিকে চেয়ে থাকে। বিজেপি সরকার দেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন বলে জানান তিনি। ২০১৪ এর পর নাগরিকদের হতাশা কাটিয়ে সরকারে বিশ্বাস ফিরিয়েছে বিজেপি। এখন মানুষের মধ্যে উত্তেজনা ও ইচ্ছে প্রবল। তিনি বলেছেন, ‘দেশের নাগরিকদের এই আশা ও উচ্চাকাঙ্খা আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা বাড়িয়ে তোলে।’ তাই হাত গুটিয়ে বসে থাকলে চলবে না। কর্মকর্তাদের তিনি এগিয়ে যাওয়ার ডাক দেন। তিনি বলেন,কোনও শর্টকার্ট রাস্তায় উন্নয়ন হবে না। তার জন্য পরিশ্রম করার কথা বলেন তিনি। স্বাধীনতার ৭৫ তম বর্ষে দেশ আগামী ২৫ বছরের লক্ষ্য স্থির করছে। এবং একইসঙ্গে বিজেপিরও আগামী ২৫ বছরের লক্ষ্য ধরে লাগাতার কাজ করে যাওয়া উচিত বলে পরামর্শ মোদীর।

বিজেপির গুণগান ও লক্ষ্য স্থির করার পাশাপাশি মোদী এদিন কর্মকর্তাদের বিরোধী রাজনৈতিক দলগুলি থেকে সাবধান থাকার বিষয়ে সতর্কও করেন। তিনি বলেছেন, কিছু কিছু রাজনৈতিক দল দেশের নাগরিকদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করেন। কিন্তু সেই উদ্দেশ্য থেকে দূরে থাকার কথা বলেন বিজেপি কর্মীদের। তিনি এদিন বলেছেন, ‘দেশের সামগ্রিক উন্নয়নের দিক থেকে সরিয়ে আনার জন্য অনেকরকম চেষ্টা করা হবে কিন্তু নিজেদের লক্ষ্য স্থির রেখে সতর্ক হয়ে এগিয়ে যেতে হবে।’ তিনি এর পাশাপাশি নাম না করে কংগ্রেসকে আক্রমণ করে ফের পরিবারবাদের দল বলে তোপ দাগেন। তিনি বলেছেন, ‘পরিবারবাদী দল আজও দেশকে পিছনে নিয়ে যাচ্ছে। তাদের সার্বজনীন জীবন পরিবার দিয়ে শুরু হয় , পরিবারের জন্য চলে, পরিবারের খাতিরই করে থাকে। বিজেপিকে এই পরিবাদী পার্টির বিরুদ্ধে লড়াই করতে হবে । দেশকে লোকতন্ত্র টিকিয়ে রাখতে আমাদের এই বংশবাদ, পরিবারবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতেই হবে।’